UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় আলামত সংগ্রহে সিআইডি

usharalodesk
মার্চ ৩১, ২০২১ ৯:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলাম ও মাদরাসা ছাত্রদের তাণ্ডবের ঘটনাস্থলগুলো থেকে আলামত সংগ্রহ করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) টিম।
সিআইডির ব্রাহ্মণবাড়িয়া জেলা কার্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার (৩১ মার্চ) বিকেলে এ তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৯ ও ৩০ মার্চ ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল ও আশুগঞ্জ উপজেলার ৩৮টি ঘটনাস্থল পরিদর্শন করে বিভিন্ন আলামত সংগ্রহ করছে সিআইডির ক্রাইমসিন ও ফরেনসিক টিম। আলামতগুলো সিআইডির নিজস্ব ল্যাবে পরীক্ষা করা হবে। পরীক্ষার রিপোর্ট তদন্তকারী কর্মকর্তার কাছে পরবর্তীতে মামলার তদন্ত কাজে সহায়তার জন্য দেয়া হবে।
এছাড়াও গুরুত্বপূর্ণ ২৬টি স্থানের ভিডিও চিত্র সিআইডির বিশেষায়িত টিম ধারণ করেছে, যার মাধ্যমে বিক্ষোভকারীদের করা ধ্বংসযজ্ঞের চিত্র ফুটে উঠবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
সিআইডির জেলা পুলিশ সুপার (এসপি) মো. শাহারিয়ার রহমান বলেন, ‘আমরা এরই মধ্যে আমাদের কার্যক্রম শুরু করেছি। ঘটনাস্থল থেকে সংগ্রহ করা আলামতগুলো আদালতের অনুমতি নিয়ে পরীক্ষা করা হবে। পেট্রোল অথবা অন্যকিছু দিয়ে পোড়ানো হয়েছে কি-না সেটি বরে করা হবে। পরবর্তীতে পরীক্ষার রিপোর্ট মামলার তদন্ত কাজে সহায়তার জন্য তদন্তকারী কর্মকর্তাকে দেয়া হবে।’
উল্লেখ্য, গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী ও মাদরাসাছাত্ররা। এ সময় পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয় ও ডাকবাংলো, খাঁটিহাতা হাইওয়ে থানা ভবন, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌরমিলনায়তন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরসহ বেশ কয়েকটি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এই ঘটনায় নিহত হয় ৯ জন।

(ঊষার আলো-এমএনএস)