ভলিবল ও ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি গ্রহণ

খুবিতে শারীরিক শিক্ষা চর্চা বিভাগের উদ্যোগে মতবিনিময় সভা

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের জীববিজ্ঞান স্কুলের ডিন অফিসের সম্মেলন কক্ষে বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক প্রতিনিধি (ক্রীড়া) ও শারীরিক শিক্ষা চর্চা বিভাগের কর্মকর্তাদের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (১৫ নভেম্বর) বেলা ১১টায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন শারীরিক শিক্ষা চর্চা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আহসান হাবীব।

সভার শুরুতে খুলনা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা চর্চা বিভাগের কার্যক্রম জোরদারে বিভিন্ন পদক্ষেপ নিয়ে গত ২৭ সেপ্টেম্বর উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সাথে অনুষ্ঠিত সভার বিষয়ে সকল সদস্যকে অবহিত করা হয়।

এ সময় উপাচার্যের পরামর্শ অনুযায়ী একাডেমিক ক্যালেন্ডারের সাথে সমন্বয় করে বিভিন্ন ইভেন্টের আয়োজন, খেলার মাঠের উন্নয়নের সাথে গ্যালারি নির্মাণ, ফিটনেস সেন্টারের কার্যক্রম দ্রুত চালু করা, সুইমিংপুল স্থাপন, বাস্কেটবল কোট নির্মাণ, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, ইনডোরস্ গেমস আয়োজন, সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ কোর্স চালুসহ বেশকিছু বিষয়ে পদক্ষেপের বিষয় সকলের নিকট উপস্থাপন করা হয়।

সভায় উপরোক্ত বিষয়গুলো আমলে নিয়ে দ্রুততম সময়ের মধ্যে ভলিবল ও ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি নেয়া হয়। এক্ষেত্রে আগামী ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহের মধ্যে ক্রিকেট টুর্নামেন্ট শুরুর আশা প্রকাশ করা হয়।

এছাড়া খেলার মাঠে খেলোয়াড়দের নীতি-নৈতিকতা, নেতৃত্বদান ও ব্যবস্থাপনা বিষয় নিয়ে স্পোর্টসম্যানশীপ ওয়ার্কশপ আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

মাঠের পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখা এবং টুর্নামেন্ট সফলভাবে সম্পন্নের জন্য উপস্থিত সকলের সহযোগিতা কামনা করা হয়।

সভায় বিভিন্ন ডিসিপ্লিনের সংশ্লিষ্ট শিক্ষক প্রতিনিধি, শারীরিক শিক্ষা চর্চা বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঊষার আলো-এমএনএস)