UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দল থেকে বহিস্কার হলেন মেয়র জাহাঙ্গীর

koushikkln
নভেম্বর ১৯, ২০২১ ৯:৩০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : অবশেষে দল থেকে বহিস্কার হলেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম। তাঁর প্রাথমিক সদস্য পদ বাতিল করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। পাশাপাশি মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হতে পারে বলে দলীয় সূত্র জানিয়েছে। এ খবওে গাজীপুওে মিষ্টি বিতরণ ও নেতাকর্মীরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার দায়ে সাংগঠনিকভাবে দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

দলীয় সুত্র জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে জাহাঙ্গীর আলমের ধারণ করা একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়। এতে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান মুক্তিযুদ্ধ নিয়ে কটাক্ষ ও বিতর্কিত বক্তব্য দেন। এ ঘটনায় গাজীপুরের স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। তারা জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কারের দাবি তোলে। গত ৩ অক্টোবর আওয়ামী লীগের কেন্দ্র থেকে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়৷ এরপর কার্যনির্বাহী সংসদের সভায় তাকে বহিষ্কার করা হলো। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা শুক্রবার (১৯ নভেম্বর) বিকেলে তাঁর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সভাপতিত্ব করেন।