বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশের মেয়েদের ২৭০ রানের বড় জয়

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ক্রীড়া ডেস্ক : মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ। শারমিন আক্তারের অপরাজিত সেঞ্চুরির সৌজন্যে ২৭০ রানের বিশাল জয় এসেছে। বাংলাদেশি মেয়েদের গড়া ৩২২ রানের জবাবে ৩০.৩ ওভারে মাত্র ৫২ রানে অল-আউট হয়ে যায় যুক্তরাষ্টের মেয়েরা।

বাংলাদেশের বিশাল রান তাড়ায় নেমে শুরু থেকেই বিপদে পড়ে যুক্তরাষ্ট্র। দলীয় ১ রানেই প্রথম উইকেটের পতন। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। মাত্র দুজন ব্যাটার দুই অংক স্পর্শ করেন। ব্যক্তিগত সর্বোচ্চ ১৬ রান আসে মিডল অর্ডার ব্যাটার তারা নরিসের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন সালমা খাতুন, ফাহিমা খাতুন আর রুমানা আহমেদ। ১টি নেন জাহানারা আলম। সালমা ১০ ওভারে মেডেন নিয়েছেন ৫টি। যুক্তরাষ্ট্র অল-আউট হয় ৫২ রানে।

এর আগে জিম্বাবুয়ের হারারেতে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ৩২২ রান করে বাংলাদেশ। ৯৬ রানের ওপেনিং জুটি গড়েন মুর্শিদা খাতুন আর শারমিন আক্তার। ৫৬ বলে ৪৭ রান করা মুর্শিদা আউট হলে ভাঙে এই জুটি। এরপর শারমিনের সঙ্গে ৪৮ রানের আরেকটি জুটি উপহার দেন অধিনায়ক নিগার সুলতানা। রান-আউট হওয়ার আগে তিনি করেন ২৬ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস। ফারজানা হক ৬২ বলে ৬ চারে ৬৫ রান করেন। চতুর্থ উইকেটে জুটি হয় ১৩৭ রানের।
তবে ওপেনার শারমিন ছিলেন অপ্রতিরোধ্য। দারুণ ব্যাটিংয়ে তিনি এগিয়ে যাচ্ছিলেন তিন অংকের দিকে। ইনিংসের শুরুতে নেমে ১৪১ বলে ১৩০* রানে অপরাজিত থাকেন। এই ইনিংসে তিনি হাঁকিয়েছেন ১১টি বাউন্ডারি। নির্ধারিত ৫০ ওভারে বাংলাদশ সংগ্রহ করে ৫ উইকেটে ৩২২ রান। রান তাড়ায় নেমে শুরুতেই মুখ থুবড়ে পড়েছে যুক্তরাষ্ট্র।