UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

যশোর বোর্ডে নতুন চেয়ারম্যান আহসান হাবীব,রাজশাহী ও দিনাজপুরেও পরিবর্তন

koushikkln
নভেম্বর ২৩, ২০২১ ১০:১৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : যশোর শিক্ষা বোর্ডে চেয়ারম্যান প্রফেসর আমির হোসেনকে ওএসডি করা হয়েছে। একই সাথে যশোর মহিলা কলেজের অধ্যক্ষ ইসলামের ইতিহাসের অধ্যাপক ড. মো. আহসান হাবীবকে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে প্রেষণে নিয়োগ করা হয়। তাছাড়া রাজশাহী ও দিনাজপুর শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

মঙ্গলবার (২৩ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ শিক্ষা ক্যাডারের তিন কর্মকর্তাকে আলাদা আদেশে চেয়ারম্যান হিসেবে প্রেষণে নিয়োগ করে।

শিক্ষাবোর্ডেও তথ্য অনুযায়ী, যশোর শিক্ষা বোর্ডে চেয়ারম্যানের দায়িত্ব থাকা অধ্যাপক ড. মোল্লা আমির হোসেনকে ওএসডি করা হয়। একটি আদেশে যশোর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ইসলামের ইতিহাসের অধ্যাপক ড. মো. আহসান হাবীবকে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে প্রেষণে নিয়োগ করা হয়।
অপর আদেশে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে বোর্ডের কলেজ পরিদর্শক (ইনসিটো) মো. হাবিবুর রহমানকে প্রেষণে নিয়োগ করা হয়। চেয়ারম্যানের দায়িত্বে থাকা অধ্যাপক ড. মোহা. মোকবুল হোসেনকে ওএসডি করা হয়।
এদিকে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে প্রেষণে নিয়োগ করা হয় অধ্যাপক মো. কামরুল ইসলামকে। শিক্ষা ক্যাডারের এই কর্মকর্তা রাজশাহীর উচ্চমাধ্যমিক শিক্ষক ইনস্টিটিউশনের পরিচালক হিসেবে প্রেষণে কর্মরত ছিলেন।

চেয়ারম্যান নিয়োগের শর্তে বলা হয়, নিজ বেতনক্রম অনুযায়ী চেয়ারম্যান বেতন ভাতা গ্রহণ করবেন এবং তিনি পদ সংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন। বোর্ড কর্তৃপক্ষ বিনা ভাড়ায় বাসস্থানের ব্যবস্থা করলে চেয়ারম্যান কোনও বাড়তি ভাড়া ভাতা গ্রহণ করতে পারবেন না। সরকারি বাসায় বসবাস করলে বাড়তি ভাড়াসহ যাবতীয় সরকারি পাওনা নিজ দায়িত্বে ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে জমা প্রদান করবেন।

চেয়ারম্যান স্ব-স্ব ক্ষেত্রে প্রযোজ্য বাধ্যতামূলক ভবিষ্য তহবিল, গোষ্ঠী বীমা ও অন্যান্য তহবিল চাঁদা প্রদান করবেন। বোর্ড কর্তৃপক্ষ সংশ্লিষ্ট বিধি অনুযায়ী তার লিভ স্যালারি ও পেনশনের চাঁদা প্রদান করবেন। সরকারের প্রচলিত ও প্রণীতব্য বিধি-বিধান ও আদেশ অনুসারে তার চাকরি নিয়ন্ত্রিত হবে।