পুঁজিবাজারে সূচকের পতন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : আজ বুধবার (২৪ নভেম্বর) সপ্তাহের চতুর্থ কার্যদিবস পুঁজিবাজারে সূচকের বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে।

এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমলেও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বৃদ্ধি পেয়েছে।

আজ ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৯৫ পয়েন্ট কমে ৬ হাজার ৯১৭ পয়েন্টে অবস্থান করছে।

অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২৯ পয়েন্ট কমে যথাক্রমে ১৪৫২ ও ২৬৩১ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে এক হাজার ১২৯ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে ১৮৫ কোটি টাকার লেনদেন কমেছে।

আগের দিন ডিএসইতে ১ হাজার ৩১৪ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।

বুধবার ডিএসইতে ৩৬৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়। এগুলোর মধ্যে দাম বেড়েছে ৭৫টি কোম্পানি ও কমেছে ২৫৯টি এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই আজ ২৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ২৬৯ পয়েন্টে।

বুধবার সিএসইতে হাত বদল হওয়া ২৮৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৭টির ও কমেছে ১৭১টি এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির কোম্পানির শেয়ার দর।

বুধবার সিএসইতে ৫৮ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়। আগের দিনের চেয়ে যা ৬ কোটি টাকার লেনদেন বেড়েছে। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল মোট ৫২ কোটি ৯৩ লাখ টাকার।

(ঊষার আলো-এফএসপি)