চূড়ান্ত বকেয়া পরিশোধের দাবিতে মহসেন জুট মিল শ্রমিকদের অনশন কর্মসূচি

সর্বশেষ আপডেটঃ

শেখ বদরউদ্দিন : মহসেন জুট মিল শ্রমিক কর্মচারীদের চূড়ান্ত বকেয়া পাওনাদি চলতি মাসের মধ্যে এককালিন পরিশোধসহ বন্ধকৃত ব্যক্তিমালিকানা জুট মিল চালু ও ৬ দফা দাবিতে বেসরকারি পাট, সুতা ও বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশন ও মহসেন জুট মিলের সাধারণ শ্রমিক কর্মচারীদের উদ্যোগে জুট পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার (২৪ নভেম্বর) সকাল ১০টায় মহসেন মিলের প্রধান ফটকের সামনে অনশন কর্মসূচি পালন করেন সাধারণ শ্রমিক কর্মচারীরা।

বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও সংগঠনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় অনশন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন জেলা তাঁতী লীগের সদস্য সচিব কাজী আজাদুর রহমান হিরোক।

অনশন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন বেসরকারি পাট, সুতা ও বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, সংগঠনের সহ-সভাপতি আফিল জুট মিল মজদুর ইউনিয়নের শ্রমিক নেতা কাবিল হোসেন, নিজামউদ্দিন, মহসেন জুট মিলের শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ক্বারী আসহাফ উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দীন, আমির মুন্সি, জুট স্পিনার্স মিলের শ্রমিক নেতা মোঃ আলাউদ্দিন, কেসমত, জাহাঙ্গির হোসেন, আবু তালেব, সবুর, আলম, মোঃ মুজিবর, আঃ রশিদ, মোঃ আলা, হাছান, আতাউর, বাবুল, সাংবাদিক মিহির রঞ্জন বিশ্বাস, সোনালী জুট মিল শ্রমিক নেতা লিয়াকত মুন্সি, মোঃ বাবুল খান, লুৎফর রহমান, বাবলু প্রমুখ।

শেষে প্রধান অতিথি জেলা তাঁতী লীগের সদস্য সচিব কাজী আজাদুর রহমান হিরোক দুপুর ১টায় শরবত পান করিয়ে শ্রমিকদের অনশন ভঙ্গ করান।

অনশন কর্মসূচিতে শ্রমিক নেতৃবৃন্দ বলেন, বকেয়া পরিশোধের ব্যাপারে কোন তালবাহানা করা হলে ও শ্রমিকদের দাবি পূরণ না করা হলে শুক্রবার (২৬ নভেম্বর) শিরোমনি শহিদ মিনার চত্ত্বরে শ্রমিক জনসভা থেকে রাজপথ, রেলপথ অবরোধসহ কঠিন কর্মসূচির হুশিয়ারি উচ্চারণ করেন।

(ঊষার আলো-এমএনএস)