UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে চলছে পুঁজিবাজারে লেনদেন

usharalodesk
ডিসেম্বর ২, ২০২১ ১:০৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সপ্তাহের শেষ কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে।

এদিন লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭৫ পয়েন্ট কমে ৬ হাজার ৭৭১ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরিয়াহ্ সূচক ১২ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ৩২৩পয়েন্ট কমে যথাক্রমে ১৪২৫ ও ২৫৫৫ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৬৮ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

আজ এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৫৪টির ও কমেছে ২১৮টির এবং অপরির্বতিত রয়েছে ৪৯টি কোম্পানির শেয়ার।

এর আগে বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে ডিএসইএক্স সূচক কমে ৭৭ পয়েন্ট। সকাল ১০টার দিকে সূচক আগের অবস্থান থেকে আরো ৯ পয়েন্ট কমে যায়। তারপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়। সকাল ১০ টা ১৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৬৪ পয়েন্ট কমে ছয় হাজার ৭৮২ পয়েন্টে অবস্থান করে।

অন্যদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১০৮ পয়েন্ট কমে ১৯ হাজার ৮৮৯ পয়েন্টে অবস্থান করে। তারপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের ৮টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩টি কোম্পানি শেয়ারের দর।

(ঊষার আলো-এফএসপি)