UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটসহ উপকুলীয় উপজেলায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত

koushikkln
ডিসেম্বর ৫, ২০২১ ৫:০৭ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান, বাগেরহাট : বঙ্গোপসাগরে নি¤œ চাপ থেকে সৃষ্ঠ ঘুর্নিঝড়‘জাওয়াদ এর প্রভাবে বাগেরহাট জেলা সদর ও সুন্দরবনসহ উপকুলীয় উপজেলায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত রয়েছে। শনিবার গভীর রাত থেকে রবিবার (০৫ ডিসেম্বর) দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত বৃষ্টি অব্যাহত রয়েছে। গত দুদিনে সূর্যের আলো দেখা যায়নি। কখনও আকাশ মেঘলা আবার কখনও গুমোট থাকায় উপকুলের মানুষের মধ্যে ঝড়ের আতংক বিরাজ করছে। শীত মৌসুম শুরু আর এ বৃষ্টিতে বাগেরহাট জেলার বিভিন্ন এলাকায় নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষরা ভোগান্তির আশংকা করছে।

বাগেরহাটের সুন্দরবন সংলগ্ন উপকলীয় উপজেলা শরনখোলার রায়েন্দা এলাকার ভ্যান চালক মোঃ শাহজামাল বলেন, ‘গত দুদিন ধরে বৃষ্টি ও শীতের কারনে ভ্যান চালাতে পারেনি রোজগার ও নাই। কোন আয় না থাকায় অনেক কষ্টের মধ্যে আছি। ওই এলাকার রওশনারা বেগম নামের এক নারী বলেন, এমনিতেই আমরা নদীর কাছাকাছি বসাবস করি। ঝড় আসতেছে শুনে আমরা আতংকিত। আকাশে মেঘ তারপর বৃষ্টি । এই ঝড়- বণ্যার মধ্যেই আমরা বেচে থাকি। এদিকে ঝড়ের পুর্বাভাস পেয়ে বাগেরহাট জেলা প্রশাসন শনিবার বিকেলেই জরুরী সভা করেছেন। জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান জানান, শনিবার বিকেলে এক জরুরী সভা করে সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ঘূর্নিঝড় জাওয়াদ সম্পর্কে সর্তক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

(৫ ডিসেম্বর) রোববার থেকে বৃষ্টি আরও বাড়তে পারে। সেই সঙ্গে শীতের তীব্রতাও বাড়বে বলে আবহাওয়া দপ্তর জানিয়েছে। এজন্য আগের দিন শনিবার বিকেলে জরুরী সভা করে জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ঘূর্নিঝড় জাওয়াদ এর প্রভাব থেকে মোকাবেলায় সর্তক থাকতে নির্দেশনা দেয়া হয়েছে।