UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কেশবপুরে দুই মেম্বার প্রার্থীকে ৬ হাজার টাকা জরিমানা

koushikkln
ডিসেম্বর ৬, ২০২১ ৯:৫৭ অপরাহ্ণ
Link Copied!

পরেশ দেবনাথ, কেশবপুর, যশোর : কেশবপুরে নির্বাচনী বিধি অমান্য করায় দুই মেম্বার প্রার্থীকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দিতে আসা অধিকাংশ প্রার্থী নির্বাচনী আচরণবিধি মানছেন না। তারা তাদের সাধ্যমত মিছিল সহকারে এসে জনসমাগম ঘটানোর অভিযোগ উঠেছে প্রার্থীদের বিরুদ্ধে। বিষয়টি জানতে পেরে রোববার দুপুরে মনোনয়নপত্র জমা দিতে এসে আচরণবিধি লঙ্ঘন করার অপরাধে ২ মেম্বর প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুজ্জামান ওই দুই প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, নির্বাচনের বিধি অনুযায়ী মনোনয়নপত্র জমা দিতে পাঁচ জনের বেশি লোক নিয়ে আসা যাবে না। এছাড়া প্রতীক বরাদ্দের আগ পর্যন্ত কোন শোডাউন করার বিধান নেই।
রোববার (৫ ডিসেম্বর) মনোনয়নপত্র জমা দিতে আসার সময় পাঁচ জনের অধিক মানুষের সমাবেশ ঘটানোর অপরাধে উপজেলার সুফলাকাটি ইউনিয়নের সারুটিয়া গ্রামের মেম্বর পদপ্রার্থী আজিজুর রহমানকে ৩ হাজার ও একই ইউনিয়নের গৃধরনগর গ্রামের মেম্বর পদপ্রার্থী সাইফুল ইসলামকে ৩ হাজার টাকা জরিমানা করেন এই ভ্রাম্যমান আদালত। ওই দুই মেম্বর পদপ্রার্থী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে এসেছিলেন।