সূচকের উত্থানে পুঁজিবাজারের লেনদেন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : মঙ্গলবার (০৭ ডিসেম্বর) সপ্তাহের তৃতীয় কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে।

এদিন লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থাৎ সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭০ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৪৯ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১০ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৪৭৫ ও ২৬৫৭ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৩৭৩ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৩০৯টির ও কমেছে ২৪টির এবং অপরির্বতিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ারদর।

অপরদিকে লেনদেন শুরুর এক ঘণ্টা পর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১৫৬ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৫৫৯ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়।

মঙ্গলবার সকাল ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ে ১০৮টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টি কোম্পানি শেয়ারের দর।

(ঊষার আলো-এফএসপি)