খুলনায় ২৪ ঘন্টায় আক্রান্ত৩১ : মৃত্যু ৩, ভর্তি ২৮

সর্বশেষ আপডেটঃ
41
0

ফ্লু কর্ণারে ভর্তি ২২, মৃত্যু ১
জনবল সংকট থাকায় বাড়িতে করোনা টেস্ট বন্ধ

ঊষার আলো প্রতিবেদক : সারাদেশের ন্যায় খুলনায় প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার (০৪ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় খুলনা জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩১ জন। এর মধ্যে খুলনা সিটিতে সণাক্ত হয় ২৩ জন। এছাড়া উপজেলায় আক্রান্ত হয়েছে ৮ জন। এ সময়ের মধ্যে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে করোনা রোগী ভর্তি ছিলো ২৮ জন। এর মধ্যে মারা যায় ৩ জন। এছাড়া হাসপাতালের ফ্লু কর্ণারে ভর্তি রয়েছে ২২ জন, মারা যায় একজন। গত ৯ দিনে (২৭-২৮ মার্চ) বাদে খুলনায় মোট করোনা শনাক্ত ১৭৩ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় খুলনায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৩১ জন। জনবল সংকট থাকায় বাড়িতে গিয়ে করোনার টেস্ট বন্ধ। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য পাওয়া গেছে।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: এটি এম মঞ্জুর মোর্শেদ ঊষার আলোর এ প্রতিবেদক বলেন, হাসপাতালে গত সপ্তাহে অনেক স্টাফ করোনায় আক্রান্ত হয়েছে। এমনিতেই জনবল সংকট তার পরে যদি স্টাফরা করোনায় আক্রান্ত হয় তাহলে হাসপাতাল সামাল দিতে হিমশিম খেতে হবে। তিনি বলেন, এমন পরিস্থিতির মধ্যে দিয়েও হাসপাতালে চিকিৎসা নিতে আসা কোন রোগী যাতে হয়রানী বা সেবা থেকে বঞ্ছিত না হয় সে জন্য সজাগ দৃষ্টি রয়েছে।
সিভিল সার্জন ডা: নিয়াজ মোহাম্মদ শনিবার (৩ এপ্রিল) বিকেলে এ প্রতিবেদককে বলেন, খুলনায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিনকে দিন বৃদ্ধি পাচ্ছে। এমন পরিস্থিতে উপজেলায় সকল স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে করোনা ইউনিট সচল রাখতে বলা হয়েছে। হাসপাতালে এসে করোনা টেস্টের জন্য জনপ্রতি ১০০ টাকা নিচ্ছি, আর বাড়িতে গেলে নেয়া হতো ৩০০ টাকা। জনবল সংকট থাকায় বাড়িতে গিয়ে রোগীদের করোনা টেস্ট বন্ধ রয়েছে। আগে যেসব জনবল ছিলো সেগুলো এখন নেই। পুনরায় জনবল পেলে এই কার্যক্রম পুনরায় শুরু করা হবে। কেএমএসএস এর মাধ্যমে ওই সময় জনবল নেয়া হয়েছিলো। এখন যদি তারা পুনরায় লোক দিলে তাহলে কার্যক্রম শুরু করা হবে।
সিভিল সার্জন অফিস সূত্র মতে, ২৪ মার্চ থেকে (২৭- ২৮ মার্চ বাদে) শনিবার (৩ এপ্রিল) পর্যন্ত খুলনায় মোট করোনা আক্রান্ত রোগী সংখ্যা ১৭৩ জন। এর মধ্যে নগরীতে আক্রান্ত সংখ্যা ১৪০ জন। সূত্র মতে, শুক্রবার (২ এপ্রিল) সকাল ৮টা থেকে শনিবার (৩ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় খুলনায় নতুন করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৩১ জন। এর মধ্যে খুলনা সিটিতে শনাক্ত হয় ২৩ জন। একইভাবে এর আগের দিন ২ এপ্রিল গত ২৪ ঘন্টায় খুলনায় মোট আাক্রান্ত ছিলো ৩৭ জন। এর মধ্যে খুলনা সিটিতে ৩১ জন ও উপজেলায় ৬ জন। একই ভাবে ১ এপ্রিলে আক্রান্ত সংখ্যা ছিলো ২২ জন। এর মধ্যে খুলনা সিটিতে ২১ জন এবং উপজেলাতে শণাক্ত হয় ১ জন।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ও ফোকাল পার্সন করোনা ইউনিটে নতুন দায়িত্বে ডা: সুহাস রঞ্জন হালদার শনিবার (৩ এপ্রিল) এ প্রতিবেদককে জানান, খুমেক হাসপাতালে করোনা ইউনিটে রোগী ভর্তি ছিলো ২৮ জন। এর মধ্যে পুরুষ ২০ জন ও মহিলা রয়েছে ৮ জন। এর মধ্যে ৩ জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া নতুন করে আরো ৩ জন রোগী ভর্তি হয়েছেন। এছাড়া ফ্লু কর্ণারে ভর্তি ছিলো ৩৪ জন। এর মধ্যে ১ জন মারা যান। এর মধ্যে ৫ জন চিকিৎসা শেষে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে পুরুষ ১৪ জন ও মহিলা ৮ জন ভর্তি রয়েছে। তিনি বলেন, নিজ থেকেই জনগণ সচেতনতা না হলে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার আশংকা রয়েছে। স্বাস্থ্য বিধি মেনে চলাসহ সকলকে মাস্ক পড়ার জন্য অনুরোধ করেন তিনি।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ