UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনকালীন সরকার না মানলে এক দফার আন্দোলন : খুলনা বিএনপি

koushikkln
ডিসেম্বর ৩০, ২০২১ ১:৪১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনায় বিএনপি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সংলাপকে প্রহসন আখ্যায়িত করে নির্বাচনকালীন সরকার গঠনের জোর দাবি জানানো হয়েছে। এই দাবি মানা না হলে সরকার পতনের এক দফার আন্দোলনের ডাক আসবে বলে হুশিয়ারী উচ্চারণ করে বিএনপি নেতারা বুকের শেষ রক্তবিন্দু দিয়ে ফ্যাসিবাদী সরকারের পতন নিশ্চিত করতে দলীয় নেতাকর্মীদের প্রস্তত থাকার আহবান জানান।

ভোটাধিকার হরণ দিবস উপলক্ষে কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) খুলনায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। বেলা সোয়া ১১ টায় কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনের সড়কে মহানগর ও জেলা বিএনপির যৌথ উদ্যোগে পালিত হয় এ কর্মসূচি।

সমাবেশে বিএনপির শীর্ষ নেতারা বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারী এবং ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের আর একটি আতাতের সাজানো পাতানো মধ্যরাতের ভোটের আয়োজন চলছে। ২০২৩ সালে যে ভোট অনুষ্ঠানের কথা রয়েছে। রাষ্ট্রপতি আর একটি রকিব-হুদা মার্কা নির্বাচন কমিশন গঠনের জন্য সংলাপের নাটক করছেন। এই নাটক বন্ধ করে নির্দলীয় নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে ভোটের ব্যবস্থা করতে হবে।
গণতন্ত্রের সংগ্রামের আপোসহীন নেত্রী বেগম খালেদা জিয়ার সংকটাপন্ন শারীরিক অবস্থায় গভীর উদ্বেগ প্রকাশ করে বক্তারা বলেন, কোন দূর্ঘটনা ঘটলে এই সরকারকেই তার দায়দায়িত্ব বহন করতে হবে।
খুলনা জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান কর্মসূচিতে সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি শেখ মুজিবর রহমান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, জেলা যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু, স ম আব্দুর রহমান, শেখ জাহিদুল ইসলাম, খান জুলফিকার আলী জুলু, এস এ রহমান বাবুল, আব্দুর রকিব মল্লিক, হাফিজুর রহমান মনি, ওয়াহিদুর রহমান দীপু, মাহবুব হাসান পিয়ারু, তৈয়েবুর রহমান, শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, নুরুল হুদা খান বাবু প্রমুখ।

কর্মসূচিতে বিএনপির মহানগর ও জেলা, বিভিন্ন ওয়ার্ড, থানা, ইউনিয়ন এবং অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী স্বত:স্ফ’র্তভাবে অংশ নেন। রাস্তার দুই পাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে কর্মসূচি পালন করেন তারা।