সূচকের উত্থানে পুঁজিবাজারের লেনদেন শেষ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : মঙ্গলবার (১১ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের চেয়ে লেনদেনের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। একই সাথে শেয়ারবাজারে লেনদেন হওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৪.৯৯ পয়েন্ট বেড়ে ৭০৪৯.১৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫.১৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪৯৫.৮৭ পয়েন্টে ও ডিএসই-৩০ সূচক ২০.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২৬২৬.৬৬ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৮ কোম্পানির মধ্যে বেড়েছে ১৮৯টির ও কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির শেয়ার দর। এদিন ডিএসইতে এক হাজার ৯৭১ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবস থেকে ৪৮৩ কোটি টাকা বেশি।

অন্যদিকে অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ১০১.৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৪০১.৯৬ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ১৬৩.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৬৪১.০২ পয়েন্টে ও সিএসআই সূচক ১৩.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৮২.৫৯ পয়েন্টে।

আজ সিএসইতে ৩১০ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫২টির ও কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির। দিন শেষে সিএসইতে ৬১ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়। যা আগের দিনের চেয়ে ১৮ কোটি টাকা বেশি।

(ঊষার আলো-এফএসপি)