UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেরপুর জেলা হাসপাতালে আগুন

usharalodesk
জানুয়ারি ১২, ২০২২ ২:৪২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: শেরপুর ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের নতুন ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার সকালে হাসপাতালের দুইতলার রোগীদের ওয়াস রুম থেকে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে হাসপাতাল সংলগ্ন ফায়ার সার্ভিস অফিস থাকায় দ্রুত ব্যবস্থা নেওয়ার ফলে অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় জেলা হাসপাতাল।

জানা গেছে, বুধবার সকাল পৌণে ১১টার দিকে জেলা সদর হাসপাতালের নতুন ভবনের দুতলায় ধোয়া উঠতে দেখে ফায়ার সার্ভিসে খবর দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। পরে হাসপাতালের সামনে অবস্থিত ফায়ার সার্ভিসের ও সিভিল ডিফেন্সের একটি দল গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে, আগুন লাগার খবর পেয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসা ও ভর্তি রোগীদের অনেকেই আতঙ্কে দৌড়াদৌড়ি করে নিচে নেমে আসেন।

শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক জাবেদ হোসেন মুহাম্মদ তারেক জানান, ওই ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। সম্ভবত হাসপাতালের দুতলায় ময়লা-আবর্জনার স্তুপে কেউ সিগারেট খেয়ে টুকরা ফেলেছিল। সেখান থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে। তবে আগুন বিদ্যুতের তারের মাধ্যমে ছড়িয়ে গেলে বড় বিপদ হতে পারতো।

এ ব্যাপারে শেরপুরের সিভিল সার্জন ও হাসপাতালের তত্বাবধায়ক ডা. একেএম আনওয়ারুর রউফ জানান, এটি বড় কোন আগুন না হলেও সাবধানতার জন্যই ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়েছিল।