UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেকনাফে ৮ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ

usharalodesk
জানুয়ারি ১৩, ২০২২ ১:০৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: কক্সবাজারের টেকনাফের বাহারছড়ায় অভিযান চালিয়ে ৮ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। অবৈধ কারেন্ট জালগুলো রাখার দায়ে দোকান মালিক পক্ষকে জরিমানা করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর বাজারে অভিযান চালিয়ে এসব জাল জব্দ করা হয়েছে।টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরীর নেতৃত্বে পরিচালিত অভিযানে এপিবিএন পুলিশ সদস্যরা সাথে ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরফানুল হক চৌধুরী বলেন, টেকনাফ বাহারছড়া ইউনিয়নের শাপলাপুর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় ২০ বান্ডিল অবৈধ জাল (প্রতি বান্ডিলে ৪০০ মিটার হিসেবে ৮ হাজার মিটার কারেন্ট জাল) জব্দ করা হয়েছে। যাহার বাজারমূল্য ২ লক্ষ ৪০ হাজার টাকা।বিক্রয় নিষিদ্ধ এসব জাল রাখার দায়ে দোকানের মালিককে তিন হাজার টাকা নগদ জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরও বলেন, জব্দ করা অবৈধ কারেন্ট জালগুলো সকলের উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। দোকান মালিকের কাছ থেকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করার পাশাপাশি সতর্ক করা হয়েছে। আগামীতে আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।