UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁয় আবারো বিএনপির সমাবেশ স্থগিত

usharalodesk
জানুয়ারি ১৩, ২০২২ ১:১৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে নওগাঁ শহরের নওজোয়ান মাঠে বিএনপির আজকের সমাবেশ স্থগিত করা হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে বৈঠক শেষে দলের স্থায়ী কমিটির নেতারা এ সিদ্ধান্ত নেয়।

এদিকে চলমান করোনা সংক্রমণ পরিস্থিতিতে জারি করা বিধি-নিষেধ আজ (১৩ জানুয়ারি) থেকে কার্যকর হচ্ছে। এ বিধি-নিষেধে আওয়ামী লীগ সরকারের রাজনীতি রয়েছে বলে মনে করছে বিএনপি।

দলের নীতি নির্ধারকরা মনে করেন, নির্বাচনী প্রক্রিয়া অব্যাহত রেখে রাজনৈতিক সমাবেশ বন্ধ করা অগ্রহণযোগ্য। ইস্যুটি স্পর্শকাতর হওয়ায় বুধবার রাত সাড়ে ১১টার দিকে বৈঠক করে দলের স্থায়ী কমিটির নেতারা। বৈঠকে আজকের পূর্ব নির্ধারিত নওগাঁর সমাবেশ স্থগিত করা হয়েছে। শুক্রবার সংবাদ সম্মেলন করে আগামীতে সমাবেশের বিষয়ে জানিয়ে দেওয়া হবে।

জেলা বিএনপির আহ্বায়ক মাস্টার হাফিজুর রহমান হাফিজ জানান, দেশব্যাপী ওমিক্রন সংক্রমণের কারণে নওগাঁ জেলা বিএনপি ঘোষিত সমাবেশটি সাময়িক স্থগিত করা হয়েছে। পরবর্তী সময় ও তারিখ শুক্রবার নির্ধারণ করা হবে। এ বিধি-নিষেধে আওয়ামী লীগ সরকারের রাজনীতি রয়েছে।

জানতে চাইলে দলের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু জানান, নওগাঁর কর্মসূচি স্থগিত করা হয়েছে। খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে প্রথম দফায় ২৮ জেলায় সমাবেশ করে বিএনপি। এরপর দ্বিতীয় দফায় ৩৯ সাংগঠনিক জেলায় কর্মসূচি ঘোষণা করা হয়। এর মধ্যে খুলনা, সিলেট, রাজশাহী, রংপুর, চাঁদপুর, চট্টগ্রাম দক্ষিণে সমাবেশ করে দলটি। বাকি জেলার ব্যাপারে শুক্রবারের সংবাদ সম্মেলন করে জানানো হবে।

এর আগে গত ২৭ ডিসেম্বর সকালে একই স্থানে একই সময় বিএনপি, যুবলীগ ও ছাত্রলীগের সভা আহ্বান করায় শান্তি-শৃঙ্খলা ভঙ্গের আশঙ্কায় নওগাঁ পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন। যার কারণে তখন সমাবেশ করতে পারেনি দলটি।