জুভেন্টাসকে হারিয়ে ইন্টার মিলানের শিরোপা জয়

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তের খেলা চলছে, টাইব্রেকারের প্রস্তুতিও নেয় দুদল। কিন্তু অন্তিম সময়ে পার্থক্য গড়ে দিলেন আলেক্সিস সানচেস।

জুভেন্টাসকে ২-১ গোলে হারিয়ে ২০১০ সালের পর ইতালিয়ান সুপার কাপের শিরোপা আবারও পেল ইন্টার মিলান।
বুধবার (১২ জানুয়ারি) রাতে ফাইনালে সান সিরোয় মুখোমুখি হয় দুদল। ওয়েস্টন ম্যাককেনি জুভদের এগিয়ে নেওয়ার পর পেনাল্টি থেকে ইন্টারকে সমতায় ফেরান লাউতারো মার্তিনেস।

ম্যাচের ২৫তম মিনিটের আক্রমণ থেকে এগিয়ে যায় এ টুর্নামেন্টে রেকর্ড ৯ বারের চ্যাম্পিয়ন জুভেন্টাস। আলভারো মোরাতার ক্রসে এক ডিফেন্ডারের পায়ে লাগলেও বল গিয়ে পড়ে গোলমুখে। খুব কাছাকাছি থাকা ম্যাককেনি হেডে লক্ষ্যভেদ করেন।

কিন্তু ৩৫তম মিনিটে মার্তিনেস স্বাগতিকদের সমতায় ফেরান। জেকোকে বক্সে মাত্তিয়া দি সিগলিও ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর গোলরক্ষককে বিপরীত দিকে ছিটকে দিয়ে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্তিনেস।

দ্বিতীয়ার্ধের ৭৬তম মিনিটে মার্তিনেস ও জেকোর বদলি হিসেবে সানচেস এবং হোয়াকিন কোররেরাকে নামায় ইন্টার। তবে বাকিটা সময় কেউ গোল না পাওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অবশেষে শেষের বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে এগিয়ে যাওয়ার উচ্ছ্বাসে মাতে ইন্টার মিলান। বাঁ দিক থেকে বক্সে আসা ক্রস আলেক্স সান্দ্রো বুক দিয়ে নামিয়ে ক্লিয়ারের আগেই টোকায় বাড়িয়ে দেন মাত্তেও দারমেইন। সামনে থাকা সানচেস নিখুঁত টোকায় লক্ষ্যভেদ করেই উদযাপনে মাতেন তারা।

এই নিয়ে ইতালিয়ান সুপার কাপের ষষ্ঠ শিরোপা জিতল ইন্টার মিলান।

(ঊষার আলো-এফএসপি)