চাকরি ছাড়ায় কর্মীকে ২২৭ কেজি কয়েন দিয়ে বেতন দিলেন মালিক!

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় চাকরি ছেড়ে দেয়া এক কর্মীর বেতন ২২৭ কেজি কয়েন দিয়ে পরিশোধ করেছেন সে প্রতিষ্ঠানের মালিক। তবে সম্পূর্ণ বেতন পরিশোধ না করার অভিযোগে বসের বিরুদ্ধে পাল্টা মামলা করেছেন ওই কর্মী। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ঝড় তুলে ঘটনাটি।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মিরর জানায়, জর্জিয়ার ‘ওকে ওয়াকার অটোওয়ার্কস’ কারখানার মালিক মাইলস ওয়াকার চাকরি ছেড়ে দেওয়ায় অ্যান্ড্রিয়াজ ফ্লেটেন নামে এক কর্মীকে মোট ৯১,৫০০টি কয়েন দিয়ে বেতন পরিশোধ করেন। শুধু তাই নয়, কয়েনের সঙ্গে সেই কর্মীকে অপ্রীতিকর ভাষায় লেখা একটি চিরকুটও দিয়েছেন তিনি।

জানা যায়, মালিক মাইলস ওয়াকারের সঙ্গে সম্পর্ক তিক্ততার এক চরম পর্যায়ে পৌঁছে যাওয়ায় চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেন অ্যান্ড্রিয়াচজ। সে সময় অ্যান্ড্রিয়াজ তার বেতনের ৯১৫ ডলার (প্রায় ৮০ হাজার টাকা) পরিশোধের দাবি জানালে ক্ষুদ্ধ মাইলস ৯১,৫০০টি কয়েনে বেতনের অর্থ পরিশোধ করেন।

অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার ছবি শেয়ার করে অ্যান্ড্রিয়াজ অভিযোগ করেন, সব কয়েন গুনে শেষ করতে তার সাত ঘণ্টা সময় লেগেছে, অথচ তাকে বেতনের পুরো অর্থও দেওয়া হয়নি।

(ঊষার আলো-এফএসপি)