UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আড়াইকোটি টাকার রাস্তায় বালির পরিবর্তে মাটি !

usharalodesk
এপ্রিল ৭, ২০২১ ৫:০২ অপরাহ্ণ
Link Copied!

মণিরামপুর প্রতিনিধি : যশোরের মনিরামপুরে দুই কোটি ৪৩ লাখ টাকা ব্যয়ে সদ্য শুরু হওয়া একটি পাকা সড়কের কাজে বালির পরিবর্তে মাটি ফেলার অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে। অভিযোগের সত্যতা পেয়ে কাজ বন্ধ রাখতে ঠিকাদারকে নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী প্রকৌশলী সানাউল হক। মাটি না সরিয়ে কাজ শুরু করতে নিষেধ করা হয়েছে ঠিকাদার শাহিনুর রহমান শাহিনকে।
দুই কোটি ৪৩ লাখ টাকায় উপজেলার চালুহাটি ইউনিয়নের শয়লা বাজার মোড় হতে হরিশপুর বাজারের সংযোগ সড়ক হয়ে রসুলপুর পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার রাস্তার পাকাকরণের কাজ শুরু হয় গত সপ্তাহে। রাস্তা খোঁড়ার পর শুরু হয় বালি ফেলার কাজ। অভিযোগ করা হচ্ছে ঠিকাদার শাহিনুর রহমান শাহিন বালি ফেলার শুরুতেই ৪০০-৫০০ মিটার রাস্তায় বালির পরিবর্তে ট্রলি ভরে মাটি ফেলেছেন। এতে ক্ষুব্ধ হয়ে সেই মাটির ছবি তুলে ফেসবুকে ছড়িয়ে দেন স্থানীয়রা। পরে বিষয়টি নজরে আসে উপজেলা ইঞ্জিনিয়ারের। মঙ্গলবার (৬ এপ্রিল) তিনি সরেজমিন রাস্তা দেখতে গিয়ে ঘটনার সত্যতা পান। সেখানে দাঁড়িয়ে তিনি ঠিকাদারকে মোবাইল ফোনে কাজ বন্ধ রাখার নির্দেশনা দেন।
ওাস্তাটি দেখভালের দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী গাউসুল আজম বলেন, দশ দিন আগে কাজ শুরু হয়েছে। বালির পরিবর্তে মাটি ফেলানোয় ঠিকাদারকে কাজ বন্ধ রাখতে চিঠি করা হয়েছে। ঠিকাদার শাহিনুর রহমান শাহিন বলেন, “৩০০-৩৫০ মিটার রাস্তায় বালি ফেলা হয়েছে। বালির সাথে দুই একটি মাটির চাক পড়েছে। বালির পরিবর্তে মাটি ফেলেছি কথাটা ঠিক না। ইঞ্জিনিয়ার অফিস থেকে কোন চিঠি পাইনি। মৌখিকভাবে কাজ বন্ধ রাখার নির্দেশনা পাইছি। মাটির চাকগুলো সরিয়ে ফেলা হচ্ছে।” মণিরামপুর উপজেলা নির্বাহী প্রকৌশলী সানাউল হক বলেন, “অভিযোগ পেয়ে আমি সরেজমিন গিয়েছি। খোঁড়া রাস্তার ৪০০-৫০০ মিটার দূরত্বে মাটি মিশ্রিত বালি ফেলা হয়েছে। সেগুলো না সরানো পর্যন্ত কাজ বন্ধ রাখতে ঠিকাদারকে নির্দেশনা দেওয়া হয়েছে। ঠিকাদার এখনো অপসারণ কাজ শুরু করেননি।”

(ঊষার আলো-আরএম)