UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উপাচার্যকে পদত্যাগ করতে হবে: শাবি শিক্ষক সমিতি

usharalodesk
জানুয়ারি ২৪, ২০২২ ১০:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের ব্যাপারে সরকারকে পদক্ষেপ নেয়ার অনুরোধ জানিয়েছে শাবি শিক্ষক সমিতি। এছাড়া সংকট নিরসনে সিদ্ধান্ত নিতে হবে সরকারকে উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছে সংগঠনটি।

রোববার রাত ৮ টার দিকে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থী ও শিক্ষকদের উপর বর্বোরচিত পুলিশি হামলার ঘটনায় সরকার কর্তৃক নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা নিতে হবে। অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙাতে যা দরকার অনতিবিলম্বে তা করতে হবে।

উপাচার্যের পদত্যাগের বিষয়টি সরকারের এখতিয়ারভুক্ত, তাই এক্ষেত্রে দ্রুত পদক্ষেপ গ্রহণ করার ব্যাপারে সরকারকে অনুরোধ জানানো হয়। একইসাথে শিক্ষার্থীদেরকেও কোনপ্রকার সহিংসতায় সম্পৃক্ত না হওয়ার আহ্বান জানানো হয়।শাবি শিক্ষক সমিতির সভাপতি ড. তুলসী কুমার দাস সাংবাদিকদের বলেছেন, এখন সংকট নিরসনে সিদ্ধান্ত নিতে হবে সরকারকে। প্রয়োজনে উপাচার্যকে পদত্যাগ করতে হবে।

এদিকে বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে মানবপ্রাচীর তৈরি করে ঘেরাও করে রেখেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। বিচ্ছিন্ন করা হয়েছে বিদ্যুত সংযোগ। শিক্ষামন্ত্রীর সাথে আবারো বৈঠকের কথা থাকলেও তা হচ্ছে না। উপাচার্যের পদত্যাগের দাবিতে অনড় শিক্ষার্থীরা।

উপাচার্যের পদত্যাগের দাবিতে বুধবার থেকে অনশন করছে আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের সাথে যোগ দিয়েছেন আরও পাঁচ শিক্ষার্থী। এরই মধ্যে বেশির ভাগ অনশনকারী অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। উপাচার্যের বিরুদ্ধে লিখিত অভিযোগ করা হবে জানিয়েছে শিক্ষার্থীরা।আন্দোলনকারীদের ওপর পুলিশি হামলা ও উপাচার্যের পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে প্রতিবাদ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

(ঊষার আলো-এসএ)