পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে বেড়েছে যাত্রী ও যানবাহনের চাপ

সর্বশেষ আপডেটঃ
52
0

ঊষার আলো রিপোর্ট : লকডাউনের মধ্যেই চলছে পাটুলিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটের সবগুল ফেরি। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় এসব রুটে বেড়ে গেছে যাত্রী ও যানবাহনের চাপ।
৯ এপ্রিল শুক্রবার সরেজমিনে দেখা গেছে, উভয় ঘাটে রয়েছে ব্যক্তিগত গাড়ির লম্বা লাইন। পণ্যপরিবহনের যানবাহনের সঙ্গে সঙ্গে ঘাট দুটোতে বেড়েছে যাত্রী পরিবহনের এসব ব্যক্তিগত গাড়িও।
তবে দূরপাল্লা বাস বন্ধ থাকায় বিভিন্ন যানবাহনের ভেঙে ভেঙে শত শত যাত্রী ঘাটে জড়ো হয়েছে পারাপারের জন্য। তবে পারাপারের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানার অনীহা রয়েছে অনেকের মধ্যেই।
লকডাউনে স্বাস্থ্যবিধি কোনো তোয়াক্কা না করে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে চলছে সব ফেরি, পার হচ্ছে যাত্রীও। দেশের বিভিন্ন স্থান থেকে ছোট ও মাঝারি যানবাহন করে সাধারণ মানুষ ঘাটে জড়ো হচ্ছে পারাপারের জন্য। অনেকটা গাদাগাদি করে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পার হচ্ছে তারা।
পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে ২০ ফেরি চলাচল করছে। পারের অপেক্ষায় রয়েছে ৫ শতাধিক যানবাহন।
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের এজিএম জিল্লুর রহমান বলেন, সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় যাত্রী ও পণ্যবাহী যানবাহনের সংখ্যা বেড়েছে। জরুরি যানবাহন পারাপারে অগ্রাধিকার দেয়া হচ্ছে। তবে স্বাস্থ্যবিধি অমান্যের ব্যাপারে এই কর্মকর্তা বলেছেন, ঘাটে এবং ফেরি হ্যান্ডমাইকের মাধ্যমে সবাইকে সামাজিক দূরত্ব মেনে অবস্থান এবং মাস্ক পরার ব্যাপারে সচেতন করা হচ্ছে।

(ঊষার আলো- এম.এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ