UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সেলোনা-বায়ার্নকে বিদায় করে সেমিতে পিএসজি

usharalodesk
এপ্রিল ১৪, ২০২১ ৯:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো স্পোর্টস ডেস্ক : বার্সেলোনা-বায়ার্নকে বিদায় করে দিয়ে সেমিতে জায়গা করে নিয়েছে পিএসজি। কিন্তু, এখনও নিজেদের ফেভারিট মানতে নারাজ মরিসিও পচেত্তিনো। সেমি’তে সিটি কিংবা বরুশিয়া যেই আসুক না কেন, নিজেদের আক্রমণাত্মক কৌশল বদলাবেন না বলেই জানিয়েছে পারসিয়ান বস। অন্যদিকে, জিতেও সেমিতে উঠতে না পারায় হতাশ হ্যান্সি ফ্লিক। ফুটবলারদের ইনজুরিটাই ব্যাকফুটে ঠেলে দিয়েছে বাভারিয়ানদের।
মহাপরাক্রমশালী ২ দল। বার্সেলোনা আর বায়ার্ন মিউনিখ। মৌসুম শুরুর আগে কেউ যদি, শিরোপা নিয়ে বাজি ধরতে চাইতো তাহলে অবলীলায় ফেভারিট তালিকায় থাকতো ক্লাব ২টির নাম। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের একটা অংশ শেষ হওয়ার পর, এবার একই মোহনায় দাঁড়িয়ে রয়েছে জার্মানি এবং স্পেনের জায়ান্টরা।
২ দলেরই হন্তারকের নাম প্যারিস সেইন্ট জার্মেই। আরও সোজা করে বললে কিলিয়ান এমবাপ্পে। নেইমারহীন পিএসজি ছেলেখেলা করেছিলো কাতালুন্যিানদের নিয়ে। আর বাভারিয়ানরা তো উড়ে গেছে নেইমার-এমবাপ্পে ম্যাজিকেই।
সেমিতে উঠতে এতোটা বন্ধুর পথ পাড়ি দেয়ায়, এবার কি তাহলে শিরোপাটাও পকেটে পুরে নেবে পারসিয়ানরা। সমর্থকরা হয়তো এমনটাই ভাবছে। তবে, ভাবনাটার সঙ্গে একেবারেই একমত নন কোচ মরিসিও পচেত্তিনো।
তিনি বলেছেন, শিরোপার স্বপ্নে বুঁদ না থেকে বাস্তবতা মেনে ম্যাচ বাই ম্যাচ আমরা বার্সেলোনাকে হারিয়েছিলাম যোগ্য দল হিসেবে। কোয়ার্টারে বায়ার্নের সঙ্গে রেজাল্টও আমরা ডিজার্ভ করি। তাই বলে, আমরা চ্যাম্পিয়ন হয়ে যাচ্ছি, এটা ভাবাটা ঠিক নয়। এখনো অনেক কঠিন প্রতিপক্ষ বাকি রয়েছে। যারা এ পর্যায়ে এসেছে, তাদের কাউকেই আপনি ছোট করে দেখতে পারেন না চিন্তার কথা জানালেন কোচ।

(ঊষার আলো- এম.এইচ)