UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্থানীয় সেবায় দলিত জনগোষ্ঠীর অন্তর্ভূক্তি শীর্ষক সমন্বয় সভা।

pial
মে ২৩, ২০২২ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি : অদ্য সোমবার (২৩ মে) মানুষরে জন্য ফাউন্ডশেন এর সহযোগতিায় ইউকএেইড এর র্অথায়নে দলতি প্রকল্প র্কতৃক বাস্তবায়তি বাংলাদশে দলতি যুব ঐক্য পরষিদ, নড়াইল শাখার আয়োজনে নড়াইল জলো পরষিদ র্কাযালয়ে স্থানীয় সবোয় দলতি জনগোষ্ঠীর অর্ন্তভুক্তি র্শীষক সমন্বয় সভা অনুষ্ঠতি হয়।

উক্ত সভায় সভাপতত্বি করনে শ্রী মঘেনাদ কুমার দাস রবি, সভাপতি, বাংলাদশে দলতি যুব ঐক্য পরষিদ নড়াইল।
সভায় স্বাগত বক্তব্য দেন বিশিষ্ট সমাজকর্মী জনাব বিকাশ কুমার দাস, প্রকল্প সমন্বায়কারী, দলিত (ঈওঊউঊজ) প্রকল্প। তিনি বলেন, যারা সমাজে সুবিধাবঞ্চিত, তারা কেন সুবিধাবঞ্চিত এবং কি কি কাজ করলে তাদের এ অবস্থার পরিবর্তন সম্ভব হবে সে বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া পিছিয়ে পড়া মানুষকে মূল স্রোতধারায় ফিরিয়ে আনতে শিক্ষা সহ মনের সাহস যোগানোর জন্য পদক্ষেপ গ্রহনের পরিকল্পনা করা হয়। চাকুরী ক্ষেত্রে কোঠা বাস্তবায়ন এর মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি, অর্থনৈতিক মুক্তি ও শিক্ষার মাধ্যমে এই অধিকার প্রতিষ্ঠার সংগ্রামকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে আলোচনা করেন।

উক্ত সভায় বাংলাদশেসহ নড়াইল জলোর দলতি জনগোষ্ঠীর বভিন্নি সবোয় পছিয়িে পড়ার কারন ও তা নরিসনে করণীয় পদক্ষপে সর্ম্পকে আলোচনা করা হয়। দলতি জনগোষ্ঠীর দাবি পূরনরে লক্ষ্যে বভিন্নি সুপারশি পশে করনে দলতি যুব ঐক্য পরষিদ এর সদস্যরা।প্রধান অতথিি দলতি জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে উক্ত সুপারশি বাস্তবায়নরে প্রয়োজনীয় পদক্ষপে গ্রহন করবনে বলে প্রতশ্রিুতি প্রদান করনে।

সভায় উপস্থিত ছিলেন, প্রধান অতথিি জনাব মোঃ সুলতান মাহমুদ বপ্লিব, নড়াইল জলো পরষিদ প্রশাসক, নড়াইল, বাংলাদশে দলতি যুব ঐক্য পরষিদ, নড়াইল শাখার সদস্যবৃন্দগণ। এছাড়া সভায় আরও উপস্থিত ছিলেন, জনাব সন্তোষ কুমার দাস, ফাইনান্স এন্ড এডমিন অফিসার।

(ঊষার আলো-এফএসপি)