UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুবির প্রাপ্ত বাজেটের অর্থ নিয়ম মেনে ব্যয়ের নির্দেশ উপাচার্যের

koushikkln
মে ২৩, ২০২২ ১০:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক :  ২৩ মে (সোমবার) বিকাল ৩টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে অর্থ ও হিসাব বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। মতবিনিময়কালে তিনি আগামী ২০২২-২৩ অর্থ বছরে খুলনা বিশ্ববিদ্যালয়ে প্রাপ্ত বাজেটের অর্থ যাতে নিয়ম মেনে এবং সঠিক খাতে ব্যয় করা হয় সে বিষয়ে দিকনির্দেশনা দেন।

উপাচার্য বলেন, অর্থ ব্যয়ের ব্যাপারে স্বচ্ছতা ও জবাবদিহিতা আগের চেয়ে বেড়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, শিক্ষা মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয় এ বিষয়ে গাইডলাইন প্রদান ছাড়াও মনিটরিং করছে। আসন্ন আগামী অর্থ বছর খুলনা বিশ্ববিদ্যালয় প্রত্যাশিত পরিমাণ বাজেট বরাদ্দ পেয়েছে। বরাদ্দপ্রাপ্ত এই বাজেট সঠিকভাবে ব্যয় করতে পারলে বিশ্ববিদ্যালয়ের আর্থিক সক্ষমতা ও দক্ষতা বাড়বে। ফলে ভবিষ্যতে আরও বেশি পরিমাণ অর্থ বরাদ্দ পাওয়া যাবে। যা বিশ্ববিদ্যালয়ের অব্যাহত উন্নয়নের কাজে আসবে।

তিনি অর্থ ও হিসাব বিভাগের কর্মকর্তাদের প্রতি তাদের কাজের মধ্যে সমন্বয় সাধন এবং যথাযথভাবে খাত ব্যবস্থাপনার পরামর্শ দেন। আগের চেয়ে অর্থ বিভাগের কার্যক্রমে গতি বৃদ্ধি পাওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন। তিনি অর্থ বিভাগের জন্য একটি প্রশিক্ষণ আয়োজন ও একটি ইআরপি সফটওয়্যার সংগ্রহের আশ্বাস দেন।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) শেখ মুজিবুর রহমান, উপ-পরিচালক আনিসুর রহমান, দীপংকর কুমার সাহা, এইচ এস শাহরিয়ার কামাল, আব্দুর রহিম, মো. নাজিম উদ্দিন। সভায় সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।