UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে চাঁদাবাজ-ছিনতাইকারী চক্রে গ্রেফতার ২৬

pial
মে ২৭, ২০২২ ১:২৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : রাজধানীর একাধিক এলাকা থেকে অভিযান চালিয়ে সংঘবদ্ধ চাঁদাবাজ ও ছিনতাইকারী চক্রের ২৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। এই সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির মাধ্যমে আদায় করা টাকা, মোবাইলফোন ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। ২ টি পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‍্যাব। শুক্রবার (২৭ মে) র‌্যাব-৩ এর স্টাফ অফিসার অতিরিক্তি পুলিশ সুপার বীণা রানী দাস এ তথ্য জানান।

প্রথম অভিযানে তাদের কাছ থেকে নগদ ৪৪ হাজার ৯৯০ টাকা এবং ১৫টি মোবাইল ফোনসেট জব্দ করা হয়। দ্বিতীয় অভিযানে ৪ টি ক্ষুর এবং ৮ টি সুইচ গিয়ার চাকু জব্দ করা হয়।

র‍্যাব জানায়, গ্রেফতারকৃতরা অনেকদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকার সবজি ও ফলের দোকান, ফুটপাতের অস্থায়ী দোকান, লেগুনা স্ট্যান্ড এবং মালবাহী গাড়ি থেকে জোরপূর্বক দোকান প্রতি ১০০ থেকে ৫০০ টাকা হারে চাঁদা আদায় করত। রাজধানীর নানা স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ভ্রাম্যমাণ দোকানের মালিকদেরকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করত তারা।

তাছাড়া গ্রেফতারকৃতরা রাস্তায় ওঁত পেতে থেকে সুযোগ বুঝে দেশীয় অস্ত্র দেখিয়ে পথচারী, রিকশা আরোহী এবং সিএনজি অটোরিকশার যাত্রীদের ভয়ভীতি দেখিয়েও ছিনতাই করত। এদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

(ঊষার আলো-এসএইস)