UsharAlo logo
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুকে আপত্তিকর ছবি : কলেজ ছাত্রীর ‌আত্মহত্যা

pial
মে ২৮, ২০২২ ১০:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : নেত্রকোনার বারহাট্টা উপজেলার পাগলী গ্রাম থেকে সোনিয়া আক্তার নামের এক কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে।

পাশের গ্রামের এক তরুণ ফেসবুকে ওই ছাত্রীর আপত্তিকর ছবি ছেড়ে দেওয়ায় লোকলজ্জার ভয়ে মেয়েটি আত্মহত্যা করেছেন বলে পরিবারের দাবি।

শুক্রবার (২৭ মে) দুপুরে নিজ বসতঘর থেকে তার লাশ উদ্ধার করা হয়। বিকালে ওই তরুণের বিরুদ্ধে বারহাট্টা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ছাত্রীর বাবা। সোনিয়া মোহনগঞ্জ মহিলা কলেজের এইচএসসি প্রথমবর্ষের ছাত্রী ছিলেন। অভিযুক্ত তরুণ শাকিল একজন গার্মেন্টকর্মী। সে পার্শ্ববর্তী বাসাউড়া গ্রামের বাসিন্দা।

সোনিয়ার ফুফু সেলিনা ও মামা বাবুল মিয়া জানান, বেশ কয়েক বছর ধরে গার্মেন্টকর্মী শাকিল সোনিয়াকে নানা ভাবে উত্ত্যক্ত করত। একপর্যায়ে বন্ধুদের নিয়ে কৌশলে জোরপূর্বক সোনিয়ার আপত্তিকর ছবি তুলেন শাকিল। সম্পর্কে জড়াতে না চাইলে ফেসবুকে সোনিয়ার সেই ছবি ছড়িয়ে দেন শাকিল। বিভিন্ন কথাবার্তা লিখে সোনিয়াকে হুমকি দেন শাকিল। ফলে লোকলজ্জার ভয়ে আত্মহননের পথ বেছে নেন সোনিয়া।

তারা জানান, শুক্রবার সকালে নিজ কক্ষে প্রবেশ করে দরজা বন্ধ করে দেন সোনিয়া। টের পেয়ে দরজা ভেঙে লোকজন তাকে ঘরের একটি আড়ার সাথে গলায় ওড়না দিয়ে ঝুলন্ত অবস্থায় দেখেন। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে।

তবে অভিযুক্ত শাকিলকে এখনো পাওয়া যায়নি। বারহাট্টা থানার ওসি মুহাম্মদ লুৎফুল হক বলেন, মৃতদেহ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। শাকিলের বিরুদ্ধে ওই ছাত্রীর বাবা লিখিত অভিযোগ জমা দিয়েছেন। বিষয়টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

(ঊষার আলো-এসএইস)