UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাবির ২ শিক্ষক বহিষ্কৃতসহ স্থগিত ১ জনের পদোন্নতি

pial
মে ৩০, ২০২২ ৯:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষককে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেই সাথে ছাত্রীকে যৌন নির্যাতনের অপরাধে বিশ্ববিদ্যালয়ের আরেকজন শিক্ষকের পদোন্নতি ৪ বছরের জন্য স্থগিত করা হয়েছে।

রবিবার (২৯ মে) রাতে বিশ্ববিদ্যালয়ের ৫১৪ তম সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্ত হয়। সিন্ডিকেট সভা শেষে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য সহকারি অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বাংলাদেশ প্রতিদিনকে এই তথ্য নিশ্চিত করেন।

বহিষ্কৃত শিক্ষকরা হলেন- মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক উম্মে হাবিবা এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সালমা খাতুন। এর মধ্যে উম্মে হাবিবা বিশ্ববিদ্যালয়ে বিধিবহির্ভূতভাবে অনুপস্থিত ও অনুমোদিতভাবে ছুটিতে থাকার কারণে এবং সালমা খাতুন তার সুপারভাইজারের স্বাক্ষর জালিয়াতির কারণে বহিষ্কৃত হয়েছেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারি অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ প্রমাণ হওয়ায় আগামী ৪ বছর তার পদোন্নতি স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সকল বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য সাদিকুল ইসলাম সাগর বলেন, সব ঘটনার অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে।

(ঊষার আলো-এসএইস)