UsharAlo logo
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আইপিএল ২০২২-এর সর্বকালীন ৫ রেকর্ড

pial
মে ৩১, ২০২২ ৯:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : ইন্ডিয়ান প্রিমিয়র লিগের (আইপিএল) প্রতি মৌসুমেই বহু রেকর্ড ভাঙা ও গড়া হয়। দেখা যাক আইপিএল ২০২২-এর এমনই ৫ টি সর্বকালীন রেকর্ড।

১. সবচেয়ে বেশি ছক্কা- আইপিএল ২০২২-এর ৭৪ টি ম্যাচে সর্বমোট ১০৬২ টি ছক্কা মারেন ব্যাটসম্যানরা। এই প্রথম আইপিএলের এক মৌসুমে ১০০০ টির বেশি ছক্কা দেখা যায়। এর আগে ২০১৮ সালে ৬০ ম্যাচে ৮৭২ টি ছক্কা দেখা গিয়েছিল। এতদিন এটিই ছিল সর্বকালীন রেকর্ড। এবার এ রেকর্ড ভেঙে যায়।

আইপিএল মৌসুমের সব থেকে বেশি ছক্কা –
২০২২: ৭৪ ম্যাচে ১০৬২ টি ছক্কা
২০১৮: ৬০ ম্যাচে ৮৭২ টি ছক্কা
২০১৯: ৬০ ম্যাচে ৭৮৪ টি ছক্কা
২০২০: ৬০ ম্যাচে ৭৩৪ টি ছক্কা
২০১২: ৭৫ ম্যাচে ৭৩২ টি ছক্কা

২. ভারতীয় বোলারের সব চেয়ে দ্রুত গতির বল- এ বছর উমরান মালিক ১৫৭ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে একটি বল করেন, যা আইপিএলের ইতিহাসে ভারতীয় বোলারের করা সব থেকে দ্রুত গতির বল।

৩. সব থেকে কম বলে হাফ সেঞ্চুরি- মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কলকতা নাইট রাইডার্সের তারকা প্যাট কামিন্সের করা ১৪ বলে হাফ সেঞ্চুরি টুর্নামেন্টের ইতিহাসে যুগ্ম দ্রুততম অর্ধশতরানের রেকর্ড। কামিন্স ছুঁয়ে ফেলেন লোকেশ রাহুলের ১৪ বলে হাফ সেঞ্চুরির সর্বকালীন রেকর্ড।

৪. এক মৌসুমে সবচেয়ে বেশি সেঞ্চুরি- রাজস্থান রয়্যালসের জস বাটলার এ বছর মোট ৪ টি সেঞ্চুরি করেন। টুর্নামেন্টের ইতিহাসে এক মৌসুমে সবচেয়ে বেশি শতরানের যুগ্ম রেকর্ড এটি। এর আগে বিরাট কোহলি ২০১৬ সালে ৪ টি সেঞ্চুরি করেছিলেন।

(ঊষার আলো-এসএইস)