UsharAlo logo
মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীদের পাল্টাপাল্টি বিক্ষোভ : দুর্ভোগ রোগীদের

pial
জুন ১২, ২০২২ ৯:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : যথাযথ নিরাপত্তা নিশ্চিতের দাবিতে সবগুলো গেট আটকে বিক্ষোভ শুরু করেছে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সকল ইন্টার্ন চিকিৎসক। অপরদিকে ডাক্তারদের অবহেলায় রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করে অভিযুক্ত চিকিৎসকের বিচারের দাবিতে বান্দ রোড অবরোধ করে বিক্ষোভ করে নগরীর ইসলামিয়া কলেজের শিক্ষার্থীরা। দুই পক্ষের বিক্ষোভের পরিপ্রেক্ষিতে মেডিকেল এলাকায় প্রবল উত্তেজনার সৃষ্টি হয়। গেট আটকে বিক্ষোভ করায় চরম দুর্ভোগে পড়েন রোগীরা।

সংশ্লিষ্টরা জানায়, শনিবার (১১ জুন) দুপুর আড়াইটার দিকে নগরীর ইসলামিয়া কলেজের একাদশ শ্রেণির ৩ জন ছাত্র সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। এদের মধ্যে মো. রিয়াদুল নামে এক ছাত্র চিকিৎসাধীন অবস্থায়ই মারা যায়।

মৃতের স্বজন এবং সহপাঠীরা অভিযোগ জানান, চিকিৎসার অবহেলার কারণেই তাদের রোগী মারা গেছে। রোগীর মৃত্যুর জন্য উত্তেজিত হয়ে ইন্টার্ন ডাক্তার আব্দুল্লাহ ইমরানকে মারধর করে তারা।

এই নিয়ে উত্তেজনার একপর্যায়ে হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। অভিযুক্তদের বিরুদ্ধে কর্তৃপক্ষ মামলার প্রতিশ্রুতি দিলে শান্ত হয় ইন্টার্নরা। এ সময় ইন্টার্নরা মৃত রিয়াদের সহপাঠী শাওন ও আনোয়ারকে আটক করে পুলিশে সোপর্দ করে।

অন্যদিকে, কর্মস্থলে যথাযথ নিরাপত্তার দাবিতে রাত ৯টার দিকে মেডিকেলের জরুরি বিভাগের গেট এবং মাঝ গেট আটকে বিক্ষোভ শুরু করে ইন্টার্ন চিকিৎসকরা। নিরাপত্তা নিশ্চিত না হলে কাজে না ফেরার ঘোষণাও দেন তারা। এদিকে, চিকিৎসকের অবহেলায় সড়ক দুর্ঘটনায় আহত রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করে অভিযুক্ত চিকিৎসকের বিচার দাবিতে রাত সাড়ে ৯টার দিকে মেডিকেলের সামনের বান্দ রোড অবরোধ করে বিক্ষোভ করে ইসলামিয়া কলেজের শিক্ষার্থীরা।

এই ঘটনার যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন মেডিকেলের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম ও মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. ফজলুর রহমান।

(ঊষার আলো-এসএইস)