UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবারে আর্জেন্টিনা দল পুরোপুরি আলাদা

pial
জুন ১৭, ২০২২ ৩:২৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : গত এক বছরের মধ্যে ২৮ বছরের শিরোপা খরা ঘুচিয়ে আর্জেন্টিনা জিতে নিয়েছে ২টি আন্তর্জাতিক শিরোপা। তাই কাতার বিশ্বকাপে দলটিকে ঘিরে প্রত্যাশা অনেক বেশি। দুর্বার গতিতে ছুটে চলা লিওনেল স্কালোনির এ দলটির মাঝে বিশেষ কিছু দেখছেন হুয়ান রোমান রিকেলমে। আর্জেন্টিনার সাবেক এই ফুটবলারের বিশ্বাস, বিশ্বকাপে খুব ভালো করবে ২ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

২০১৯ সালে স্কালোনি কোচ হওয়ার পর থেকেই শুরু আর্জেন্টিনার বদলে যাওয়া। তার হাত ধরে গত ৩ বছরে সব প্রতিযোগিতা মিলিয়ে নিজেদের রেকর্ড ৩৩ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা। যেভাবে খেলছে আর্জেন্টিনা, তাতে চলতি বছরের শেষের দিকে হতে যাওয়া কাতার বিশ্বকাপে ফেভারিটের তালিকায় ওপরের দিকে থাকবে তারা। সম্প্রতি মেসিদের নিয়ে এমনই উচ্চাশা পোষণ করেন রিকেলমে।

তিনি বলেন, ’সেরাদের সাথে লড়তে আর্জেন্টিনা প্রস্তুত। বলতেই হবে দলটা বেশ ভালো করছে। আমি মনে করি আর্জেন্টিনার এ দলটির একটি সুবিধা আছে, যা আমি দীর্ঘদিন ধরে আর্জেন্টিনা অন্য দলগুলোতে দেখিনি। তা হলো তারা একটি দল হিসেবে খেলছে, এমন কোনো দল নয় যাদের জন্য আর্জেন্টিনার হয়ে কিছু অর্জন করা কঠিন। তারা একে অপরকে ভালোভাবেই চেনে, ম্যাচ তারা নিয়ন্ত্রণ করছে ও বিশ্বকাপের প্রস্তুতিতে তাদের দলে যারা আছে তারা বিশ্বের সেরা। আমি খুবই রোমাঞ্চিত যে, বিশ্বকাপটা আমাদের জন্য খুব ভালো কাটবে।’

(ঊষার আলো-এসএইস)