সরকারি হাসপাতাল থেকে ছেলের লাশ ছাড়িয়ে নিতে ভিক্ষা করছেন বাবা-মা

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : সরকারি হাসপাতালে পড়ে থাকা ছেলের লাশ ছাড়িয়ে নিতে ভিক্ষার থালা হাতে নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরছেন বৃদ্ধ মা-বাবা। লাশ হস্তান্তরের জন্য হাসপাতালের এক কর্মচারী ৫০ হাজার রুপি দাবি করেন বলে অভিযোগ উঠেছে। তবে এত টাকা তাদের কাছে নেই। কাজে সেই টাকা জোগাড় করতে ভিক্ষার পথ বেছে নিয়েছেন অসহায় বাবা-মা।

এমন হৃদয়বিদারক ঘটনা ঘটে ভারতের বিহার রাজ্যের সমষ্টিপুরে। সরকারি হাসপাতাল থেকে ছেলের লাশ ছাড়িয়ে নিতে সমষ্টিপুরের বাসিন্দা মহেশ ঠাকুর এবং তার স্ত্রীর ভিক্ষার ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এই প্রসঙ্গে সংবাদ সংস্থা এএনআইকে মহেশ ঠাকুর বলেন, ‘কয়েক দিন আগে আমার ছেলে নিখোঁজ হন। পরে ফোন করে জানানো হয়েছে, আমার ছেলের লাশ সমষ্টিপুর সদর হাসপাতালে আছে। ছেলের লাশ দিতে হাসপাতালের এক কর্মী ৫০ হাজার রুপি দাবি করে। আমরা গরিব মানুষ, এত টাকা আমরা কীভাবে দেব?’

জানা যায়, ওই হাসপাতালের বেশিরভাগ কর্মীই চুক্তিভিত্তিক নিয়োগে কাজ করেন। আর তারা সময়মতো বেতন পান না। আগেও হাসপাতালটির কর্মীদের বিরুদ্ধে রোগীর পরিবারের সদস্যদের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে।

সাম্প্রতিক এ ঘটনায় কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ। সমস্তিপুরের সিভিল সার্জন ডা. এসকে চৌধুরী বলেন, ‘যারা এ ঘটনার জন্য দায়ী, তাদের ছাড় দেওয়া হবে না। এটি সারা মানবতার জন্য লজ্জাজনক।’

(ঊষার আলো-এফএসপি)