UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুবির ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনে পরামর্শ সভা

koushikkln
জুন ১৯, ২০২২ ৭:৫০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশন ফ্রেম ওয়ার্ক (বিএনকিউএফ) এবং বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিল (বিএসি) এর গাইডলাইন অনুসরণ করে খুলনা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ডিসিপ্লিনে আন্ডার গ্রাজুয়েট ও মাস্টার্স প্রোগ্রামের জন্য কোর্স কারিকুলা প্রণীত হচ্ছে। ডিসিপ্লিনসমূহের মধ্যে এবার মাস্টার্সের আউটকাম বেজড এডুকেশন (ওবিই) তৈরির কাজ সম্পন্ন করেছে ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিন।

এই ডিসিপ্লিনের তৈরিকৃত এ কারিকুলার বিভিন্ন দিক নিয়ে পরামর্শ সভা ১৯ জুন (রবিবার) সকাল সাড়ে ৯টায় কলা ও মানবিক স্কুলের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. দুলাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কলা ও মানবিক স্কুলের ডিন এবং বাংলা ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. রুবেল আনছার, ইংরেজি ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. এ আর এম মোস্তাফিজার রহমান, আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার প্রণীত ওবিই কারিকুলা’র বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন।  এসময় বহিঃস্থ বিশেষজ্ঞ সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএস এর পরিচালক প্রফেসর ড. নাজিমুল হকসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক এবং আইকিউএসির অতিরিক্ত পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।