UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুয়েটে বিশ্ব পরিবেশ দিবসের সেমিনার 

koushikkln
জুন ২১, ২০২২ ৮:২৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ‘একটাই পৃথিবী: প্রকৃতির ঐকতানে টেকসই জীবন’ এই প্রতিপাদ্য সামনে রেখে বিশ^ পরিবেশ দিবস ২০২২ উপলক্ষে শিক্ষার্থীদের টেকসই ব্যবহার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারটি ২১ জুন মঙ্গলবার বিকাল ৪ টায় বিশ^বিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে অনুষ্ঠিত হয়।

বিশ^বিদ্যালয়ের আরবান এন্ড রিজিওনাল প্লানিং বিভাগ ও জেজেএস সংস্থার যৌথ উদ্যোগে আয়োজিত সেমিনারে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ^বিদ্যালয়ের ইনভাইরনমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর আতিকুল ইসলাম। সেমিনারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বিশ^বিদ্যালয়ের আরবান এন্ড রিজিওনাল প্লানিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ মোস্তফা সারোয়ার, জেজেএস সংস্থার এক্সিকিউটিভ ডাইরেক্টর এটি এম জাকির হোসেন, শাপলা নীরের প্রোগ্রাম অফিসার মোঃ আনিসুজ্জামান।

অনুষ্ঠানে অতিথিরা বক্তৃতায় পরিবেশেগত অবক্ষয় কমানো ও জলবায়ু পরিবর্তন প্রশমন করার উপর জোর দেন। সেমিনারে বিশ^বিদ্যালয়ের আরবান রিজিওনাল প্লানিং বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করেন। মিতসুবিসি এবং শাপলা নীর এর সহযোগিতায় এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনার শেষে সকলে বিশ^ পরিবেশ দিবস ২০২২ এর র‌্যালীতে অংশগ্রহণ করেন।