UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটের বিভিন্ন উপজেলায় পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

koushikkln
জুন ২৫, ২০২২ ৫:৪৬ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান, বাগেরহাট : স্বপ্নের পদ্মা সেতুর উদ্ধোধন উপলক্ষ্যে বিভিন্ন আয়োজনে বাগেরহাটের মোংলাবন্দর ও শরনখোলা উপজেলাসহ জেলার অধিকাংশ উপজেলায় ২৫ জুন শনিবার রাষ্ট্রীয়ভাবে আনন্দ র‌্যালী ও মিষ্টি বিতারন করা হয়েছে।

শরনখোলা উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকাল থেকে এসব আনন্দ উৎসবে যোগ দেয় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। উপজেলা পরিষদ মিলনায়তনে প্রজেক্টরের মাধ্যমে প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্ধোধনি অনুষ্ঠান দেখানো হয। এরপর পদ্মা সেতুর ছবি সংযুক্ত ফেস্টুন ও বেলুন উড়িয়ে দিয়ে আনন্দ উদযাপন করা হয়। পরে উপজেলা সদরের রায়েন্দা পাঁচ রাস্তার মোড়ে জনসাধারনের মধ্যে মিষ্টি বিতরন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুর ই আলম সিদ্দিকী। এ সময় উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। উৎসব উপলক্ষ্যে বিভিন্ন সরকারি গুরুত্বপূর্ণ ভবনে আলোকসজ্জার আয়োজন করা হয়। অনুরুপ উৎসব করেছে মোংলা উপজেলা প্রশাসন ও মোংলা বন্দর কর্তৃপক্ষ।

অপরদিকে, বাগেরহাট জেলা শহরের আনন্দ র‌্যালী করেছে জেলা প্রশাসন। শনিবার সকাল ৯ টার দিকে বাগেরহাট শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বর থেকে একটি আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদ মাঠে এসে শেষ হয়। র‌্যালীতে বাগেরহাটের বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তা কর্মচারি, শিক্ষক, শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ অংশ নেন। এ ছাড়া শহরের স্বাধীনতা উদ্যানে প্রজেক্টরে পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠান প্রদর্শন করা হয়। পরে বাগেরহাট শহরের জেলা পরিষদ মাঠে বেলুন উড়িয়ে সপ্তাহ ব্যাপী আনন্দ মেলার উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।