UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আবারও এক বছর পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে আগুন

usharalodesk
এপ্রিল ১৭, ২০২১ ১১:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসের গোলপুকুর সংলগ্ন পাহাড়ে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে পুড়ে ছাই গেছে পাহাড়ি বনাঞ্চল।
১৬ এপ্রিল শুক্রবার দুপুর ২টার দিকে ওই পাহাড়ের আগুনের সূত্রপাত ঘটেছে। পরে আগুন বেশ কয়েক জায়গায় ছড়িয়ে পড়লে সন্ধ্যার দিকে হাটহাজারী ফায়ার স্টেশনের ১৭ সদস্যের একটি টিম ঘটনাস্থলে আসেন। তাদের ১ ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
বিষয়টি নিশ্চিত করে চবির ভারপ্রাপ্ত প্রক্টর শাহিদুল ইসলাম বলেছেন, শুক্রবার বিকেলের দিকে আগুন লাগার ঘটনা ঘটেছে। পরে আমরা জানতে পেরে হাটহাজারী ফায়ার স্টেশনে খবর দিলে তারা সন্ধ্যার পরে আগুন নিয়ন্ত্রণে করেন।
এ বিষয়ে হাটহাজারী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহাজাহান বলেছেন, ‘আগুন লাগার খবর শুনে আমরা ঘটনা স্থলে আসি। পাহাড়ে বিভিন্ন জায়গায় আগুন লাগায় তা নিয়ন্ত্রণে বেগ পেতে হলেও ঘণ্টাখানেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে।’
প্রসঙ্গত, এর আগে গত বছরের ১১ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন বঙ্গবন্ধু হলের পেছনের পাহাড়ে এই আগুন দেখা যায়। এর ২’দিন পর ১৩ মার্চ দিনের একই সময়ে বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদ ও বিজ্ঞান অনুষদের মাঝের পাহাড়ে আগুন লাগে। আগের দিনের ঘটনার রেশ কাটতে না কাটতে পরের দিন ১৪ মার্চ ফের আগুন লাগে বিশ্ববিদ্যালয়ে পাহাড়ে। এর পর ১৭ মার্চ বিকেল সাড়ে ৪টার দিকে ফের বঙ্গবন্ধু হলের পাশে একটি পাহাড়ে আগুন লাগে। পরে ২১ মার্চ ফের বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদ সংলগ্ন একটি পাহাড় ও ঝরনার পাশের আরেকটি পাহাড়ে আগুন লাগার ঘটনা ঘটেছে।

(ঊষার আলো- এম.এইচ)