UsharAlo logo
বৃহস্পতিবার, ৩রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটে প্রধানমন্ত্রীর দেয়া ভুমিহীনদের বসতঘরে অনিয়ম হয়নি: জেলা প্রশাসক

pial
জুলাই ২০, ২০২২ ৪:২৮ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান (বাগেরহাট) : মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী ঘোষিত গৃহহীনদের মাঝে বিনামুল্যে জমিসহ বসত ঘর প্রদান করা হবে ২১ জুলাই-২০২২ তারিখ। সারাদেশের ন্যায় বাগেরহাট জেলায়ও এদিন ৫০০ জনকে বিনা মুল্যের বসতঘর প্রদান করা হবে। যার আনুষ্ঠানিকতা হবে বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা ইউনিয়নে আশ্রায়ন প্রকল্পের উপকারভোগিদের মাঝে।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১০ টায় (ভার্চুয়ালী) কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের এ ঘর প্রদান করবেন। প্রধান মন্ত্রীর এ মহতী উদ্যোগ উপলক্ষ্যে বাগেরহাট জেলা প্রশাসন মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং করা হয়।

প্রেস ব্রিফিংএ জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর ভুমিহীন পুনবার্সন ৩য় পর্যায়ের ২য় ধাপে বাগেরহাট জেলায় দুই শতক জমিসহ ৫০০টি ঘর ভুমিহীনদের মাঝে হস্তান্তর করা হবে। এর মধ্যে আত্মসর্মপন করে স্বাভাবিক জীবনে ফিরে আসা ১৩ জন বনদস্যুকেও প্রধানমন্ত্রীর ঘর প্রদান করা হবে।

ভুমিহীন কৃষক, দিনমজুর , ঋষি সম্প্রদায়, ভিক্ষুক, গৃহকর্মীসহ ১৫ ক্যাটাগরির ৫০০ জনকে এ ঘর দেয়া হচ্ছে। প্রধান মন্ত্রীর দেয়া জমিসহ বসতঘর নির্মান ও প্রদানে কোন অনিয়ম বাগেরহাট জেলায় হয়নি বলে জানিয়ে জেলা প্রশাসক সাংবাদিকদের বলেন. বর্নিত গৃহ-নির্মান কাজ প্রকল্প বাস্তবায়ন কমিটির মাধ্যমে সম্পন্ন করা হচ্ছে।
উক্ত কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ও সদস্য সচিব প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। আর সহাকারী কমিশনার (ভুমি) ,উপজেলা প্রকৌশলীসহ ইউপি চেয়ারম্যানরা কমিটির সদস্য। ২টি কক্ষ, রঙ্গিন টিনের ছাউনী, ১টি টয়লেট ১ টি রান্নাঘর ও ১ টি ইউটিলিটি ষ্পেসসহ প্রতিটি গৃহ নির্মানে বরাদ্দ ধরা হয়েছে ২ লাখ ৪৭ হাজার টাকা। আশ্রায়ন-২ প্রকল্প প্রদত্ত প্রাক্কলন অনুযায়ী উপজেলা প্রকৌশলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকলকে সম্পৃক্ত করা হয়েছে। আর উপকারভোগীকেও তার গৃহ নির্মানে তদারকি করার সুযোগ দেয়া হয়েছে। অতএব অনিয়ম হওয়ার কোন সুযোগ নাই।

প্রেস ব্রিফিংএ ধারনাপত্র উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ হাফিজ আল আসাদ। এসময় উপস্থিত ছিলেন বাগেরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ মুছাব্বেরুল ইসলামসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

(ঊষার আলো-এফএসপি)