UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মামুনুলকে কিছুক্ষণের মধ্যে আদালতে নেওয়া হবে

usharalodesk
এপ্রিল ১৯, ২০২১ ১১:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : সহিংসতা মামলায় আটক হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে কিছুক্ষণের মধ্যে আদালতে নেওয়া হবে। আজ ১৯ এপ্রিল সোমবার সকাল ১০টার পর তাঁকে আদালতে হাজির করা হবে বলে জানা যায়।
বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ।
আব্দুল লতিফ বলেন, মামুনুল হক বর্তমানে ডিবি কার্যালয়ে রয়েছে। আজ সোমবার সকাল ১০টার পর তাঁকে আদালতে নেওয়া হবে। তাঁকে আদালতে সোর্পদ করে ৭ দিনের রিমান্ড চাওয়া হবে।
গতকাল ১৮ এপ্রিল রবিবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুলকে আটক করে পুলিশ। তিনি বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ও যুব মজলিসের সভাপতি।
পুলিশের দায়িত্বশীল কর্মকর্তারা জানান, ২০২০ সালে মোহাম্মদপুর থানায় একটি হামলা-ভাঙচুরের মামলায় মামুনুলকে ১ম গ্রেপ্তার দেখানো হয়েছে। ২০১৩ সালে শাপলা চত্বের নাশকতার ঘটনায় ঢাকায় ৭টিসহ ৩৩টি মামলার আসামি তিনি। আগেও ২ বার আটক হয়েছে মামুনুল। সম্প্রতি পল্টন, মতিঝিল, ব্রাহ্মণবাড়িয়া, সোনারগাঁসহ কয়েকটি থানার মামলার এজাহারভুক্ত আসামি তিনি। ২০১৩ সালের একটি মামলায় তাঁর বিরুদ্ধে অভিযোগপত্রও দেওয়া হয়েছে। এসব মামলায় গোয়েন্দা পুলিশ (ডিবি) তাঁকে গ্রেপ্তার দেখাবে।
ঢাকা মহানগর পুলিশ কমিশনার মুহা. শফিকুল ইসলাম বলেছেন, ‘২০১৩ সালের মামলার তদন্তে মামুনুলের নামও উঠে এসেছে। কয়েকটি মামলায় তিনি চার্জশিটভুক্ত আসামি। ওই সব মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হচ্ছে।’
গত ১ সপ্তাহে কওমি মাদরাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় ও মহানগর পর্যায়ের আটজন নেতাকে আটকের পর তাঁরা এখন পুলিশের রিমান্ডে রয়েছে। গতকাল ৩ জনের ৭ দিন করে রিমান্ডের আদেশ দিয়েছে ঢাকা মহানগর হাকিম আদালত।
ঢাকা মহানগর ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম গতকাল রবিবার বলেছেন, ‘মামুনুল হক ২০১৩ সালের সহিংসতা এবং সাম্প্রতিক সহিংসতায়ও নিজে সম্পৃক্ত ছিলেন এবং উসকানি দিয়েছে। তাঁকে প্রথমে পুরনো মামলায় গ্রেপ্তার দেখিয়ে আগামীকাল (সোমবার) আদালতে পাঠানো হবে।

(ঊষার আলো- এম.এইচ)