UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় এতটা বাড়াবাড়ি ঠিক হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

pial
আগস্ট ১৬, ২০২২ ৪:০৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বরগুনায় ছাত্রলীগের নেতাকর্মীদের পুলিশের বেধড়ক পেটানোর ঘটনা বাড়াবাড়ি বলে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বরগুনার ঘটনা বাড়াবাড়ি ‘ আর এটা কেন হলো ব্যবস্থা নিতে আইজিকে বলা হয়েছে। তদন্ত হয়ে আসুক তারপর সব বলা যাবে।

আজ মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমার মনে হয়েছে এতটা বাড়াবাড়ি ঠিক হয়নি, এটা ঘটানো উচিত হয়নি। বরগুনার ঘটনাটা যেটা দেখেছি, এটা একটু বাড়াবাড়িই করেছেন। এই ঘটনাটা এভাবে না ঘটলেও পারতো।

সোমবার (১৫ আগস্ট) বরগুনায় জেলা শিল্পকলা একাডেমির সামনে শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। আর এ সময় পুলিশের একটি গাড়ি ভাঙচুর করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছাত্রলীগ নেতাকর্মীদের বেধড়ক লাঠিচার্জ করে পুলিশ।

আর সেই ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। ভিডিওতে একজন পুলিশ কর্মকর্তাকে স্থানীয় সংসদ সদস্যের সাথে ঔদ্ধত্য ভঙ্গিতে কথা বলতেও দেখা যায়।

বরগুনায় বাড়াবাড়িটা কাদের ছিল জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি এ ঘটনাটা ফেসবুকে দেখেছি। আপনারা যেরকম দেখেছেন, আমিও ঠিক সেরকম দেখেছি। তদন্ত কমিটি বসানো হয়েছে, তদন্ত হয়ে আসুক। কিন্তু আমার কাছে মনে হয়েছে, এ জিনিসটা এতখানি বাড়াবাড়ি করা উচিত হয়নি। আর কার বাড়াবাড়ি ছিল, সেটা তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে।

একজন পুলিশ সদস্য জনপ্রতিনিধিকে এভাবে বলতে পারেন, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি তো অনেক কিছুই দেখেছি, আবার অনেক কিছু দেখিনি। ফেসবুকে হয়তো এক অ্যাঙ্গেলে ভিডিওটি আসছে, অন্য অ্যাঙ্গেলও থাকতে পারে, সেটা তো আর আমি দেখিনি। কাজে সে কথা আমি বলতে চাই না। আমি যেটুকু দেখেছি, তাতে আমার মনে হয়েছে যে, এটা না হলেও পারতো। এ ঘটনাটা এভাবে ঘটানো উচিত হয়নি, সেটাও আমি বলেছি।

(ঊষার আলো-এফএসপি)