UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাজীপুরে ককটেল বিস্ফোরণে ৩ পুলিশ আহত, হেফাজতের আমিরসহ গ্রেফতার ৩

usharalodesk
এপ্রিল ১৯, ২০২১ ১:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : গাজীপুরের কালিয়াকৈর কালামপুর এলাকায় হেফাজত নেতা মামুনুল হককে আটকের প্রতিবাদ মিছিলের চেষ্টাকালে উপজেলা হেফাজতের আমিরসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। এ সময়ে দুষ্কৃতকারীদের ককটেল বিস্ফোরণে ৩ পুলিশ সদস্য আহত হয়েছে বলেও পুলিশ দাবি করেছে।
আটককৃতরা হলেন- কালিয়াকৈর উপজেলা হেফাজতের আমির ও চন্দ্রা দারুল উলুম মাহমুদ নগর মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা এমদাদুল্লাহ ওরফে এমদাদুল হক, একই মাদ্রাসার সহকারী শিক্ষক আশরাফুল ইসলাম ও তার ভাই মোহাম্মদ আলী। আটক কারিদের ৪ দিনের রিমান্ড আবেদন করে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে।
কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেছেন, হেফাজত নেতা মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদে কতিপয় ব্যক্তি কালামপুর এলাকায় একত্রিত হয়ে ধ্বংসাত্মক কার্যক্রম চালাতে পারে এমন সংবাদের ভিত্তিতে গতরাতে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করেন। এ সময়ে পুলিশের উপস্থিতি টের পেয়ে ৩৫/৪০ জন দুষ্কৃতকারী অতর্কিতভাবে পুলিশকে লক্ষ্য করে কয়েকটি ককটেল নিক্ষেপ করে। একটি ককটেল বিস্ফোরণে ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। আত্মরক্ষার্থে পুলিশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে পুলিশ কালিয়াকৈর উপজেলা হেফাজতের আমির এমদাদসহ ৩ জনকে আটক করেছে।
ওসি জানান, আহত পুলিশ সদস্যদের উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় কালিয়াকৈর থানার এসআই মোর্শেদ আলী মোল্লা বাদী হয়ে বিস্ফোরক আইনে মামলা দায়ের করেছে। পরে আজ ১৯ এপ্রিল সোমবার দুপুরে গ্রেফতারদের ৪ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

(ঊষার আলো- এম.এইচ)