UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করতোয়া ট্রাজেডিতে মৃত অর্ধশত : নিখোঁজদের অপেক্ষায় স্বজনরা

koushikkln
সেপ্টেম্বর ২৬, ২০২২ ১০:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : করতোয়া ট্রাজেডির মৃত্যুও মিছিল যেন থামছে না। পঞ্চগড়ের বোদা উপজেলায় করোতোয়া নদীতে নৌকাডুবিতে নিখোঁজ আরো তিনজনের মরদেহ পাওয়া গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জনে। সোমবার (২৬ সেপ্টম্বের) সন্ধ্যা পর্যন্ত তাদের মরদেহ উদ্ধার করা হয়।
তবে ডুবে যাওয়া নৌকাটিতে কতজন যাত্রী ছিল, তার সঠিক তথ্য এখনো পাওয়া যায়নি। স্বজনদের দেওয়া তালিকা অনুযায়ী এখনও অনেক যাত্রী নিখোঁজ রয়েছেন বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ পরিচালক শেখ মো. মাহাবুবুল আলম বলেন, ‘সকাল থেকে পঞ্চগড় এবং আশপাশের জেলার আটটি ফায়ার সার্ভিস ইউনিট উদ্ধার কাজ করছে। এর বাইরে রংপুর, কুড়িগ্রাম এবং রাজশাহী থেকে তিনটি ডুবুড়ি দলে মোট ৯ জন ডুবুরি উদ্ধার কাজে অংশ নিয়েছেন। ’

আওলিয়ার ঘাটে গিয়ে দেখা যায়, মর্মান্তিক এই নৌকাডুবির ঘটনায় নিখোঁজের স্বজনরা সোমবার ভোর থেকেই ঘটনাস্থল করতোয়ার আওলিয়ার ঘাট ও এর আশপাশে ভিড় করেন। একটি লাশ উদ্ধার হলেই নিজের স্বজনদের পরিচয় শনাক্তে সবাই ছুটে যাচ্ছেন। পরিচিত না হলে আবারো লাশের অপেক্ষায় প্রহর গুনছেন স্বজনরা। স্থানীয় অনেকে ফায়ার সার্ভিসের সঙ্গে মৃতদেহ উদ্ধারে নেমে পড়েছেন।
এর আগে রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটের কাছে শতাধিক যাত্রী নিয়ে করতোয়া নদীতে নৌকাটি ডুবে যায়। নৌকাটির যাত্রীরা মহালয়া পূজা উপলক্ষে দেবীগঞ্জ উপজেলার বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। ওই দিনই ২৫ জনের মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনাটি তদন্ত করতে রাতে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দ্বীপংকর রায়কে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে জেলা প্রশাসন। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবদন জমা দিতে বলা হয়েছে।