UsharAlo logo
মঙ্গলবার, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিএনপির এমপিরা পদত্যাগ করলে সেসব আসনে উপনির্বাচন হবে’ :তথ্যমন্ত্রী

pial
অক্টোবর ১২, ২০২২ ৩:২৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বিএনপির এমপিরা পদত্যাগ করলে সেসকল আসনে উপনির্বাচন হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ বুধবার (১২ অক্টোবর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি থেকে নতুন একটা আওয়াজ দেয়া হচ্ছে যে, তারা যদি আন্দোলনের চূড়ান্ত রূপরেখা দেয় সেক্ষেত্রে সংসদে তাদের যে দলীয় এমপিরা রয়েছেন, তারা পদত্যাগ করবেন।
এই বিষয়ে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে হাছান মাহমুদ বলেন, তারা যদি সেটা (সংসদ থেকে পদত্যাগ) করেন সেখানে উপনির্বাচন হবে, অসুবিধাতো নেই। পাঁচজন সংসদ সদস্য তাদের রয়েছে। যদি তারা পদত্যাগ করেন, সেখানে করা উপনির্বাচন হবে।

‘বিএনপির সম্মেলনের মাধ্যমে গণঅভ্যুত্থান তৈরি হবে; তাতেই সরকারের পতন হবে’- মির্জা ফখরুলের এই বক্তব্যের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী বলেন, ফখরুল ইসলাম আলমগীর সাহেব তো এ রকম কথা আসলে গত সাড়ে ১৩ বছর ধরেই বলে আসছেন।
নানা ধরনের সভা তারা গত সাড়ে ১৩ বছর ধরে করেছেন। এর আগেও তারা বিভাগীয় সমাবেশ করেছে, জেলা সমাবেশও করেছে। সেই সমস্ত সমাবেশে আবার নিজেরা নিজেরা মারামারি করেছে, নিজেরা নিজেদের সমাবেশ পণ্ড করেছেন। এই ধরনের ঘটনাও ঘটেছে।

(ঊষার আলো-এফএসপি)