মরক্কোর সড়কে বাস উল্টে নিহত ১১, আহত ৪৩

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : মরক্কোর উত্তরাঞ্চলীয় তাজা নগরীর কাছে মহাসড়কে ভয়াবহ বাস দুর্ঘটনায় ১১ জন নিহত ও ৪৩ জন আহত হয়েছেন। বাসটি উল্টে যাওয়ায় এ মর্মান্তিক ঘটনা ঘটে।মঙ্গলবার (২২ নভেম্বর) মরক্কো’স প্রেস এজেন্সি (এমএপি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। খবর মরক্কো ওয়ার্ল্ড নিউজ।

যদিও ওই প্রতিবেদনে দুর্ঘটনার সঠিক সময় উল্লেখ করা হয়নি। তবে দুর্ঘটনাটি তাজা থেকে ছয় কিলোমিটার দূরে ঘটেছে বলে জানায় এমএপি।দুর্ঘটনার পর, মরক্কোর রয়্যাল জেন্ডারমেরি দুর্ঘটনার কারণ অনুসন্ধানে সরকারি আইনজীবীর তত্ত্বাবধানে একটি অফিসিয়াল তদন্ত শুরু করেছে।

এদিকে আহতদের চিকিৎসার জন্য তাজা প্রাদেশিক হাসপাতালের জরুরি বিভাগে স্থানান্তর করা হয়েছে।মরক্কোয় সড়ক দুর্ঘটনা দেশটির নাগরিকদের জন্য একটি বড় স্বাস্থ্য ঝুঁকি হিসেবে ধরা হয়। অর্গানাইজেশন ফর ইকোনমিক কো-অপারেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (ওইসিডি) এর সর্বশেষ তথ্য মতে, মরক্কোতে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা গত এক দশক ধরে বেড়েই চলেছে, শুধুমাত্র কোভিড-আরোপিত ভ্রমণ নিষেধাজ্ঞার পটভূমিতে ২০২০ সালে সামান্য হ্রাস পায়।

উত্তর আফ্রিকার দেশটিতে ২০২০ সালে সড়ক দুর্ঘটনায় ৩ হাজার ৫ জনের মৃত্যু রেকর্ড করেছে। অন্যান্য পরিসংখ্যান বলছে, দেশটির মোট মৃত্যুর প্রায় ৩ শতাংশই ঘটে সড়ক দুর্ঘটনায়।ওইসিডি ডাটাবেস অনুসারে, বিশ্বের ৩৭টি দেশের মধ্যে সড়কে মৃত্যুর সংখ্যায় যুক্তরাষ্ট্র এবং চীনের পরে তৃতীয় স্থানে রয়েছে মরক্কো।

ঊষার আলো-এসএ