UsharAlo logo
রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চোরা গরু ক্রয়ের অভিযোগে ১ জন আটক

pial
ডিসেম্বর ২০, ২০২২ ৩:৩২ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে প্রায়ই গোয়াল ঘর থেকে সাধারন মানুষের গরু চুরি হচ্ছে। এর মধ্যে ফকিরহাট উপজেলায় বেশী। এক পর্যায়ে ফকিরহাট মডেল থানা পুলিশ গত ২৪ ঘন্টায় পৃথক পৃথক অভিযান চালিয়ে ৫টি চোরাই গরু উদ্ধার করেছে।

এ সময় চোরাই গরু ক্রয়ের অভিযোগে শহিদ গাজী (৪৩) নামের একজন কে আটক করেছে। সোমবার বিকেলে ফকিরহাট থানা পুলিশ জানায়, গত শনিবার রাতে উপজেলার জাড়িয়া গ্রামের তরিকুল ইসলামের গোয়াল ঘর থেকে ৩টি গরু চুরি করে নিয়ে যায় চোরেরা।

এ ঘটনায় পরের দিন রবিবার সকালে র তরিকুল ইসলাম বাদী হয়ে ফকিরহাট মডেল থানায় অজ্ঞাতনামা আসামী করে একটি চুরি মামলা করেন এবং গরু খুঁজতে থাকেন। বিকেলের দিকে গোপন খবর পেয়ে ফকিরহাট মডেল থানা পুলিশের এসআই মো. রফিকুল ইসলাম সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে খুলনা তেরখাদা এলাকায় অভিযান চালিয়ে তরিকুলের চুরি যাওয়া ৩টি গরু উদ্ধার করে।

এ সময় চোরচক্রের কাউকে গ্রেফতার করতে পারেনি। পরে সেখান থেকে গরু ৩ টি থানায় নিয়ে এসে আইনি প্রক্রিয়া শেষে গরুর মালিককে তিনটি গরু হস্তান্তর করা হয়েছে। অপরদিকে, থানা পুলিশের পৃথক একটি টিম একই দিনে গোপনে সংবাদ পেয়ে ফকিরহাট উপজেলা টাউন-নওয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে একটি বাড়ী থেকে ২টি চোরাই দুটি গরু উদ্ধার করে। এ ঘটনায় ওই বাড়ী থেকে শহিদ গাজীকে আটক করা হয়। শহিদ গাজী কে চোরা গরু ক্রয়ের অভিযোগে আটক করা হয়। এ ঘটনায় থানার এসআই বিজন সরকার বাদী হয়ে মডেল থানায় একটি মামলা করেছেন। ফকিরহাট মডেল থানার ওসি (তদন্ত) স্বপন কুমার রায় বলেন, গরু চুরির ঘটনায় পুলিশের অভিযান অব্যাহত আছে।

(ঊষার আলো-এফএসপি)