UsharAlo logo
বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চৌগাছায় সাইকেল ও স্কুলব্যাগ পেল ৮৫ শিক্ষার্থী

usharalodesk
জানুয়ারি ২, ২০২৩ ১০:৪১ অপরাহ্ণ
Link Copied!

চৌগাছা প্রতিনিধি
যশোরের চৌগাছার বর্ণি দাখিল মাদরাসার ৮৫ শিক্ষার্থীকে বাইসাইকেল ও স্কুল ব্যাগ প্রদান করা হয়েছে। সোমবার বেলা ১১টায় মাদরাসা মাঠে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে প্রতিষ্ঠানের নিজস্ব অর্থায়নে শিক্ষার্থীদের এই বাইসাইকেল ও স্কুল ব্যাগ প্রদান করা হয়।

অনুষ্ঠানে মাদরাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সুখপুকুরিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য তরিকুল ইসলাম, মাদরাসা সুপার মাওলানা মো: মঈনুদ্দীন, সহ-সুপার জাহিদুল ইসলামসহ শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

মাদরাসার সুপার মাওলানা মো: মঈনুদ্দীন বলেন, ৫ম শ্রেনির ৩ ছাত্র ও ১ ছাত্রী, ৬ষ্ঠ শ্রেনির ১০ ছাত্র ও ৭ ছাত্রী এবং ৭ম শ্রেনির ২ ছাত্র ও ২ ছাত্রীকে বাইসাইকেল কিনে দেয়া হয়েছে। এছাড়া ১ম শ্রেনির ৭ ছাত্র ও ৪ ছাত্রী, ২য় শ্রেনির ৪ ছাত্র ও ৫ ছাত্রী, ৩য় শ্রেনির ৪ ছাত্র ও ৪ ছাত্রী, ৪র্থ শ্রেনির ৩ ছাত্র ও ৩ ছাত্রী, ৫ম শ্রেনির ৫ ছাত্র ও ৫ ছাত্রী, ৬ষ্ঠ শ্রেনির ৭ ছাত্র ও ৭ ছাত্রী এবং ৭ম শ্রেনির ২ ছাত্রীকে স্কুল ব্যাগ কিনে দেয়া হয়েছে।

মাদরাসাটির সহ-সুপার জাহিদুল ইসলাম বলেন, আমাদের অনেক ছেলে ও মেয়ে শিক্ষার্থী অনেক দূরের পথ হেটে মাদরাসায় আসে। এদের অনেকেই আছে যারা খুবই গরীব। তাদের পরিবারের পক্ষে সাইকেল কিনে দেয়া বা কোন যানবাহনের ব্যবস্থা করা অসম্ভব। এজন্য নিজস্ব অর্থায়নে আমরা গরীব ও মেধাবী ২৫জন ছাত্র-ছাত্রীকে বাইসাইকেল কিনে দিয়েছি। এছাড়া ৬০ শিক্ষার্থীকে স্কুল ব্যাগ কিনে দেয়া হয়েছে।