UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ষড়যন্ত্র হচ্ছে, নজরদারি বাড়াতে হবে: প্রধানমন্ত্রী

usharalodesk
জানুয়ারি ৩, ২০২৩ ১:০৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : আগামী নির্বাচনকে সামনে রেখে ষড়যন্ত্র ও নাশকতামূলক কর্মকাণ্ড বাড়তে পারে আশঙ্কা প্রকাশ করে নজরদারি বাড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।একই সঙ্গে জনগণের মনে পুলিশ সম্পর্কে যেন অমূলক ভীতি না থাকে, সেজন্য জনগণের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়ে তোলার কথাও বলেছেন তিনি।

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাজধানীর রাজারবাগে পুলিশ সপ্তাহ ২০২৩ উদযাপন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন তিনি।

পুলিশ বাহিনীর প্রতিটি সদস‌্যদের উদ্দেশ‌্য করে প্রধানমন্ত্রী বলেন, আপনারা জনগণের সমস্যাকে একান্ত আন্তরিক ও মানবিক দৃষ্টিকোণ থেকে দেখবেন। জনগণের মনে পুলিশ সম্পর্কে যেন অমূলক ভীতি না থাকে, সেজন্য জনগণের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়ে তুলবেন।

‘আপনাদের সব সময় জনবান্ধব পুলিশ হিসেবে দেখতে চাই। কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং-এর মাধ্যমে বাংলাদেশ পুলিশ জনগণের সঙ্গে নিবিড় যোগাযোগ স্থাপন করে যাচ্ছে। এ কার্যক্রমকে আরও বেগবান করতে হবে। আপনাদের পেশাগত দায়িত্ব পালনের সময় জনগণের মৌলিক অধিকার, মানবাধিকার ও আইনের শাসনকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে।’শেখ হাসিনা বলেন, আমরা ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি। স্মার্ট বাংলাদেশ-এখন আমাদের পরবর্তী লক্ষ্য। এজন্য আমাদের স্মার্ট পুলিশ বাহিনী প্রতিষ্ঠা করতে হবে।

দেশবিরোধী একটি চক্র নানা ষড়যন্ত্র করছে উল্লেখ করে তিনি বলেন, বিভিন্ন সামাজিক মাধ্যম ব্যবহার করে কেউ কেউ বিদেশে বসে দেশের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে, দেশের মানুষকে উসকানি দিচ্ছে। সামনে নির্বাচনকে কেন্দ্র করে এদের অপতৎপরতা আরও বাড়বে। বাড়তে পারে নাশকতামূলক কর্মকাণ্ড। এসব অপকর্ম রুখতে আপনাদের গোয়েন্দা নজরদারি বাড়াতে হবে।

‘মনে রাখবেন, আপনারা আইনের রক্ষক, শান্তি-শৃঙ্খলার রক্ষক। হুমকি-ভয়ভীতির কাছে মুখে অপরাধমূলক কাজের সঙ্গে কোনভাবেই আপস করা যাবে না।’

ঊষার আলো-এসএ