UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটে মাছের ঘের দখলকে কেন্দ্র করে গুলি বর্ষন, গ্রেফতার ১

pial
জানুয়ারি ৩, ২০২৩ ৩:৫৭ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের বাঁশবাড়ীয়া এলাকায় একটি মাছের ঘের দখল করা নিয়ে দুইপক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে। আর এই বিরোধের জের ধরে ঘেরে মাছ থাকা স্বত্তেও একপক্ষ সোমবার বিকেলে ভেকু মেশিন বসিয়ে ঘের পৃথক করতে গেলে অপর পক্ষ বাধাদান করে।

এ ঘটনার এক পর্যায়ে জোর দখলে যাওয়া জিলাম হাওলাদার তাদের লাইসেন্সকৃত বন্দুক নিয়ে গুলি বর্ষন করে। যা নিয়ে উভয়পক্ষে চরম উত্তেজনার সৃষ্টি হলে খবর পেয়ে থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করে। গুলিবর্ষন করে হত্যার চেষ্টা ও মাছের ঘের জোর দখলের ঘটনা নিয়ে ওই ঘেরের পার্টনার রামপাল উপজেলার বাশতলী ইউপি চেয়ারম্যান স্বেচ্ছাসেবকলীগ নেতা মোস্তাফিজুর রহমান সোহেল বাদী হয়ে মঙ্গলবার বাগেরহাট সদর মডেল থানায় একটি মামলা করেছেন।

মামলায় আসামী করা হয়েছে, ডেমা বাশবাড়ীয়া এলাকার হেমায়েত হাওলাদারের ছেলে জুয়েল হাওলাদা ও জিলাম হাওলাদার, একই এলাকা মৃত আশ^াব আলী হাওলাদারের ছেলে কুদ্দুস হাওলাদার ও শহাদাৎ হাওলাদারের ছেলে ফারুখ হাওলাদারসহ অজ্ঞাত আরো ৫/৬জন কে। পুলিশ এ ঘটনায় জিলাম হাওলাদার(৫০) নামের এজাহার নামীয় একজন আসামীকে গ্রেফতার করেছে। মামলার অভিযোগের বরাত দিয়ে বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত ওসি মোঃ মহসীন জানান, ডেমা ইউনিয়নের বাশবাড়ীয়া এলাকায় একটি মাছের ঘের জোরপূর্বক দখল চেষ্টা, মাছ লুট ও পোনা মাছের ক্ষতিসহ বাদীকে গুলি করে হত্যার চেষ্টা করার অভিযোগ এনে ওই মাছের ঘেরের পার্টনার ইউপি চেযারম্যান মোস্তাফিজুর রহমান সোহেল মামলা করেছেন। আমরা জিলাম হাওলাদার নামের এজাহার নামীয় একজন আসামীকে গ্রেফতার করেছি। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। অপরদিকে, আসামী পক্ষ থেকে জানানো হয় তাদের জমিতে ভেকু মেশিন বসিয়ে ঘেরের বাধ দেয়ার ঘটনা বাধা দিলে আত্মরক্ষার্তে লাইসেন্সকৃত বন্দুক দিয়ে ফাকা গুলি করা হয়।

(ঊষার আলো-এফএসপি)