UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

যশোর চেম্বারের নির্বাচন স্থগিত হওয়ায় ক্ষুব্ধ ব্যবসায়ী নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন

usharalodesk
জানুয়ারি ৬, ২০২৩ ৭:৪৮ অপরাহ্ণ
Link Copied!

যশোর প্রতিনিধি : যশোর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির দ্বিবার্ষিক নির্বাচন স্থগিত হওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ক্ষুব্ধ ব্যবসায়ী নেতৃবৃন্দ।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুর ১২ টায় সংবাদ সম্মেলন থেকে অবিলম্বে স্থগিতাদেশ প্রত্যাহার করে নির্বাচনের পথ সুগম করার আহ্বান জানিয়েছেন তারা।

ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেলের উদ্যোগে প্রেসক্লাব যশোরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ব্যবসায়ী ঐক্য পরিষদের প্যানেল প্রধান মিজানুর রহমান খান।

সংবাদ সম্মেলনে ব্যবসায়ী নেতৃবৃন্দ দাবি করেন একটি কুচক্রী মহল গত ৮ বছর ধরে চেম্বারের নির্বাচনকে বাধাগ্রস্ত করে আসছে। আট বছর আগে নির্বাচন তফসিল ঘোষণা হলে ওই চক্রটি কয়েক প্রার্থীর নামে মিথ্যা মামলা দিয়ে তাদের কারাভোগ করান।

নির্বাচনের আগ মুহূর্তে জামিনে বের হলে চক্রটি মামলা করে ওই নির্বাচন বন্ধ করে দেয়। আগামীকাল ৭ই জানুয়ারি ফের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ওই চক্রটি গত ৪ জানুয়ারি যশোরের আদালতে ভুয়া ভোটারের অভিযোগ এনে মামলা করে আবারো নির্বাচন স্থগিত করে দিয়েছে। চেম্বার অব কমার্সের মত একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের নির্বাচন বারবার স্থগিত করায় ব্যবসায়ীদের ভোটাধিকার ও স্বার্থ ক্ষুন্ন হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের নীতিমালা অনুযায়ী কোন অভিযোগ থাকলে তা মন্ত্রণালয়ের ট্রাইব্যুনালে দিতে হবে। ওই ট্রাইবুনালের রায়ে সন্তুষ্ট না হলেই কেবল আদালতের শরণাপন্ন হওয়া যাবে। সেই পথে না গিয়ে চক্রটি নিম্ন আদালতে মামলা করেছেন এবং আদালত মামলাটি গ্রহণ করে স্থগিত আদেশ দিয়েছে যা আইনসিদ্ধ নয়। এজন্য ব্যবসায়ী নেতৃবৃন্দ অবিলম্বে স্থগিতাদেশ প্রত্যাহার করে নির্বাচনের পথ সুগম করার আহ্বান জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতা আতিকুর রহমান বাবু, সুজাউদ্দিন সুজা, আব্দুল হামিদ চাকলাদার ঈদুল, এজাজ উদ্দিন টিপুসহ ১৮ জন প্রার্থী উপস্থিত ছিলেন।