UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নড়াইলে পুলিশ পরিচয়ে ৩ লাখ টাকা আত্মসাৎ, মোটরসাইকেলসহ গ্রেফতার ২

usharalodesk
জানুয়ারি ১১, ২০২৩ ৭:২২ অপরাহ্ণ
Link Copied!

যশোর প্রতিনিধি : নড়াইলে পুলিশ পরিচয়ে ৩ লাখ ১০হাজার টাকা আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার ( ৯ জানুয়ারি) গভীর রাতে নড়াইলের লোহাগড়া থানা পুলিশ লোহাগড়া পৌরসভার মদিনাপাড়া এলাকা থেকে স্থানীয় জনতার সহযোগিতায় তাদেরকে আটক করে।

তদের কাছ থেকে প্রতারণা কাজে ব্যবহৃত একটি অ্যাপাচি আরটিআর মোটরসাইকেল উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে ভুক্তভোগী ইয়াকুব আলী স্বাধীনের বড় ভাই ইবনে ইয়াসিন (২৮) প্রতারক ওই দুইজনের নাম উল্লেখ করে লোহাগড়া থানায় মামলা দায়ের করেন। তখন পুলিশ তাদেরকে আটক করে। পুলিশে চাকরি দেয়ার শর্তে নগদ ৩ লাখ ১০ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক রিপন মোল্যা ও তুহিন মোল্যা।

গ্রেফতারকৃতরা হলেন গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্র-দিঘলিয়া গ্রামের আকরাম মোল্যার ছেলে তুহিন মোল্যা (৩৫) এবং বাগেরহাট জেলার মোল্লারহাট থানার আড়োডেকি গ্রামের এনায়েত শেখের ছেলে রিপন শেখ (৩০)।

এজাহার সূত্রে জানা গেছে, কিছুদিন আগে ভুক্তভোগী ইবনে ইয়াসিনের ছোট ভাই স্বাধীন পুলিশে চাকরির জন্য খোঁজ খবর নেয়। পরে তার দুর-সম্পর্কের ভগ্নিপতির সাথে পরিচয় হয় প্রতারক রিপন মোল্যার। এরপর রিপন মোল্যার সূত্রধরে তুহিন মোল্লা ও তার পরিবারের পরিচয় হয় এবং পুলিশে চাকরির বিষয়ে আলাপ হয়। এক পর্যায়ে তুহিন মোল্যা নিজেকে বাংলাদেশ পুলিশের সাব-ইন্সপেক্টর পরিচয় দেন। পুলিশ কনস্টেবল পদে চাকরি নিতে হলে ১০ লক্ষ টাকা দাবি করেন। তারা ঊর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যম দিয়ে পুলিশ কনস্টেবল পদে চাকরি দিবে বলে জানায়। তাদের কথা অনুযায়ী প্রথমে ৪ লাখ টাকা এবং ট্রেনিং এ যাওয়ার পর বাকি ৬ লাখ টাকা প্রদানের শর্তে রাজি হয়ে ২০২১ সালের ১০ ডিসেম্বর বিকালে উপজেলার বসুপটি নিজ বাড়িতে তার ভাই এবং পরিবারের লোকজনের সামনে ৩ লাখ ১০ হাজার টাকা দিলে প্রতারক রিপন মোল্যা ও তুহিন মোল্যা একটি অ্যাপাচি আরটিআর মোটরসাইকেলযোগে (গোপালগঞ্জ ল-১১-১৮৬৭) টাকা নিয়ে চলে যায়।

পরবর্তীতে প্রতারকরা চাকরি দিতে পারে নাই। ৯ জানুয়ারি রাতে লোহাগড়া পৌরসভার মদিনাপাড়ায় উপজেলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিনের বাড়িতে এ বিষয় নিয়ে আলোচনা বসে। পরে এক লক্ষ টাকা দিলে বর্তমান নিয়োগ বিজ্ঞপ্তিতে চাকরি দিবে বলে প্রতারকরা জানান। প্রতারকদের কথা-বার্তা সন্দেহজনক মনে হলে স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশে খবর দেয়। খবর পেয়ে লোহাগড়া থানা পুলিশের একটি দল মোটরসাইকেলসহ তাদের ২ জনককে আটক করেন।

লোহাগড়া থানার ওসি নাসির উদ্দিন বলেন, প্রতারণা ও অর্থ আত্মসাতের ঘটনায় মামলা হয়েছে। গ্রেফতারকৃত দুইজনকে মঙ্গলবার বিকেলে আদালতে প্রেরণ করা হয়েছে।