UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

যশোরে চা দোকানদারকে বোমা মেরে হত্যার চেষ্টা

usharalodesk
জানুয়ারি ২০, ২০২৩ ৯:১৮ অপরাহ্ণ
Link Copied!

যশোর প্রতিনিধি : গত বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বেলা আড়াইটার দিকে যশোর শহরের রেল স্টেশনে এলাকায় কোরবান আলী আকাশ নামে এক চা দোকানদারকে বোমা মেরে হত্যার চেষ্টা করা হয়েছে।

বোমাটি বিস্ফোরিত না হওয়ায় হত্যাকাণ্ডে ব্যর্থ হয়ে সন্ত্রাসীরা তাকে মারপিট করে আহত করে। আহত অবস্থায় ওই চা দোকানীকে যশোর ২৫০ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ঘটনায় যশোর কোতোয়ালী থানায় অভিযোগ দেওয়া হয়েছে। তবে পুলিশ এখনো কাউকে আটক করতে পারিনি। আহত আকাশ শহরের আশ্রম এলাকার দুলালের ছেলে।

আহত চা দোকানদার কোরবান আলী আকাশ জানায়, গত বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে এলাকার সন্ত্রাসীরা বিভিন্ন সময় তার দোকানে বসে সন্ত্রাসী, চাঁদাবাজি ও ছিনতাইয়ের পরিকল্পনা করে থাকে। এমনকি তার দোকান থেকেও জোর করে চাঁদা নেয়। ঘটনার দিন দুপুর আড়াইটার দিকে দোকানে এসে তারা চাঁদা দাবি করে। প্রতিবাদ করলে সন্ত্রাসীরা দোকান ভাঙচুর করে। আকাশ বাধা দিতে গেলে তারা বোমা ছুড়ে পালিয়ে যায়। সন্ত্রাসীদের ছোড়া বোমাটি অবিস্ফোরিত হওয়ায় আকাশ প্রাণে বেঁচে যায়। পরে তাকে মারপিট করে পালিয়ে যায়।

খবর পেয়ে যশোর কোতোয়ালি থানার এসআই খান মাইদুল ইসলাম রাজিব ঘটনাস্থল পৌঁছে ঘটনাস্থল থেকে নিষ্ক্রিয় বোমাটি উদ্ধার করেন। আর আহত আকাশকে উদ্ধার করে যশোর ২৫০ হাসপাতালে ভর্তি করেন।

পুলিশ জানায়, শংকরপুর গারোয়ানপট্টি এলাকার সন্ত্রাসী আসিব তুলোতলা রায়পাড়া এলাকার ইকরাম, ছোট ফয়সাল, শাহিন, জিহাদসহ ৭/৮ জনের সন্ত্রাসীদল সন্ত্রাসী কার্যকলাপ করে থাকে। প্রায় প্রতিদিন রেলওয়ে স্টেশন ও রেলগেট এলাকায় উল্লেখিত সন্ত্রাসী ছাড়াও রেলওয়ে স্টেশন এলাকার শীর্ষ সন্ত্রাসী মেহেদী ও জাফর তাদের নেতৃত্ব চলে চাঁদাবাজিসহ নানান ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড। প্রশাসনের দ্বারস্থ হয়েও এদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারছে না এলাকাবাসী। তারা পুলিশ প্রশাসনের উদ্তর্ধ্বন কর্তৃপক্ষের আশু দৃষ্টি কামনা করেছেন।